মঙ্গলবার   ০৪ অক্টোবর ২০২২ || ১৯ আশ্বিন ১৪২৯ || ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

উত্তরায় ক্রেন দুর্ঘটনা: তদন্ত কমিটি গঠন, প্রতিবেদন জমা সকালের মধ্যে

স্টাফ করেসপন্ডেন্ট 

২৩:৫৬, ১৫ আগস্ট ২০২২

আপডেট: ২৩:৫৮, ১৫ আগস্ট ২০২২

১৪৭

উত্তরায় ক্রেন দুর্ঘটনা: তদন্ত কমিটি গঠন, প্রতিবেদন জমা সকালের মধ্যে

রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের ফ্লাইওভারের গার্ডার চাপায় প্রাইভেটকারে থাকা শিশুসহ পাঁচজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও দুইজন। এই ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) রাতে এই তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির সদস্যরা হলেন- সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব নীলিমা আক্তার, সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সবুজ উদ্দিন খান এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) এডিসি মনজুর মোর্শেদ।

তদন্ত কমিটির বিষয়টি নিশ্চিত করেছেন বাস র‍্যাপিড ট্রানজিট সিস্টেমের (বিআরটি) প্রকল্প পরিচালক সফিকুল ইসলাম।

সফিকুল ইসলাম বলেন, মূল বিষয় হচ্ছে কারিগরি ত্রুটি। আমাদের প্রকল্পের গার্ডারটি ক্রেন মিস করে প্রকল্প এলাকার বাইরে গিয়ে ছিটকে পড়েছে। কী কারণে এমন ঘটেছে, তার ব্যাখ্যা তদন্ত কমিটি দেবে। এই মুহূর্তে দুর্ঘটনার সঠিক কারণ আমরা বলতে পারছি না। সেজন্য আমরা তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার অপেক্ষায় আছি। তাদের মঙ্গলবার সকাল ৯টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সোমবার বিকেল ৪টা ২০ মিনিটের দিকে উত্তরা জসীম উদ্দীন এলাকায় আড়ংয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। প্রাইভেটকারে একই পরিবারের সাত সদস্য ছিলেন। নিহতরা হলেন- রুবেল (৬০), ফাহিমা (৪০), ঝরনা (২৮), ঝরনার দুই সন্তান জান্নাত (৬) ও জাকারিয়া (২)। ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়েছে। শুধু বেঁচে গেছেন হৃদয় ও রিয়া মনি নামের নবদম্পতি। তাদের গুরুতর অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে।

দুর্ঘটনার পর প্রাইভেটকার থেকে নিহতদের কোনোভাবেই বের করা যাচ্ছিল না। গার্ডারের নিচে প্রাইভেটকারটি চাপা পড়ে থাকায় মরদেহ বের করতে পারছিলেন না ফায়ার সার্ভিসের কর্মীরা। পরে এক্সক্যাভেটর দিয়ে গার্ডার সরিয়ে মরদেহগুলো উদ্ধার করা হয়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment
খবর বিভাগের সর্বাধিক পঠিত