মঙ্গলবার   ০৪ অক্টোবর ২০২২ || ১৯ আশ্বিন ১৪২৯ || ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চট্টগ্রামে নতুন করে ১৫ জন করোনায় সংক্রমিত

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম

১৫:১৫, ৩১ জুলাই ২০২২

১৭৪

চট্টগ্রামে নতুন করে ১৫ জন করোনায় সংক্রমিত

এখানে সর্বশেষ গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৫ জনের করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। সংক্রমণের হার ১০ দশমিক ৪৮ শতাংশ। এ সময়ে কোভিডে আক্রান্ত কোনো রোগীর মৃত্যুর খবর পাওয়া যায়নি।

জেলার করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের আজকের রিপোর্টে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে দেখা যায়, নগরীর আট ল্যাব ও এন্টিজেন টেস্টে গতকাল ১৪৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন পজিটিভ ১৫ জনের মধ্যে শহরের বাসিন্দা ৮ জন ও ছয় উপজেলার ৭ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে হাটহাজারীতে ২ জন এবং রাউজান, চন্দনাইশ, বাঁশখালী, সাতকানিয়া ও লোহাগাড়ায় একজন করে রয়েছেন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ২৮ হাজার ৫১৭ জন। এর মধ্যে শহরের বাসিন্দা ৯৩ হাজার ৬৭৯ জন ও গ্রামের ৩৪ হাজার ৮৩৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে শহর ও গ্রামে কেউ মারা যাননি। এতে জেলায় করোনায় মোট মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জন রয়েছে। এদের মধ্যে শহরের বাসিন্দা ৭৩৭ জন ও গ্রামের ৬৩০ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, সরকারি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল (চমেকহা) ল্যাবে গতকাল ৪২ টি নমুনা পরীক্ষা করা হলে শহরের ৫ ও গ্রামের ২ টি নমুনায় করোনার জীবাণু পাওয়া যায়। নমুনা সংগ্রহের বিভিন্ন কেন্দ্রে ২ জনের এন্টিজেন টেস্ট করা হলে গ্রামের একজন আক্রান্ত বলে জানানো হয়।

বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ৪৭ নমুনা পরীক্ষায় শহরের ৩ ও গ্রামের ৪ টির রেজাল্ট পজিটিভ হয়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment
খবর বিভাগের সর্বাধিক পঠিত