শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পিকে হালদারকে ফেরত আনার বিষয়ে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট

২০:২১, ১৪ মে ২০২২

আপডেট: ২০:৩১, ১৪ মে ২০২২

৩৬০

পিকে হালদারকে ফেরত আনার বিষয়ে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

ছবি: অপরাজেয় বাংলা
ছবি: অপরাজেয় বাংলা

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, ‘প্রশান্ত কুমার হালদার (পি কে হালদার) ভারতে গ্রেপ্তার হওয়ার বিষয়ে আমরা এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানি না। তবে জানামাত্র তাকে ফিরিয়ে আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

শনিবার (১৪ মে) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকরা প্রশ্ন করলে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। 

এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘অর্থ পাচারকারীদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। এটা নিয়ে দুদক কাজ করছে। অনেকে নামে-বেনামে দেশ থেকে টাকা পাচার করছে। তারা দেশের শত্রু। তাদের ধরে নিয়ে আসা ভালো। পি কে হালেদারের মতো ধরে নিয়ে আসার মতো দুই/একটি দৃষ্টান্ত হলে তা আরও ভালো হবে।’এছাড়া পি কে হালদারকে গ্রেপ্তারের জন্য ঢাকার পক্ষ থেকে ভারতের কাছে আনুষ্ঠানিক কোনো অনুরোধ ছিল কিনা, এ প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এমন কোনো তথ্য আমাদের কাছে নেই। সেটা আমরা জানি না। পররাষ্ট্র মন্ত্রণালয় এখনও এ সম্পর্কে কিছু জানে না। এই বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে কোনো তথ্য নেই। আর তার গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত হলে মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হবে।

এর আগে শনিবার সকালে কয়েক হাজার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগ নিয়ে পলাতক থাকা এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদার (পি কে হালদার) ভারতের পশ্চিমবঙ্গে গ্রেপ্তার হন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত