শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সাংবাদিক কাজলের তিন মামলায় চার্জ শুনানি ৮ নভেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:৫৫, ২১ অক্টোবর ২০২১

আপডেট: ১৮:০৮, ২১ অক্টোবর ২০২১

৪১৫

সাংবাদিক কাজলের তিন মামলায় চার্জ শুনানি ৮ নভেম্বর

ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজল
ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজল

ডিজিটাল নিরাপত্তা আইনের পৃথক তিন মামলায় ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের বিরুদ্ধে  চার্জশুনানির তারিখ আগামী ৮ নভেম্বর ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাজধানীর শেরেবাংলা নগর থানা, হাজারীবাগ ও কামরাঙ্গীরচর থানায় দায়ের করা মামলা তিনটি চার্জশুনানির জন্য ধার্য ছিল।

কিন্তু এদিন ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালত ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত বিচারক মো. ইকবাল হোসেন আগামি ৮ নভেম্বর চার্জশুনানির পরবর্তী তারিখ ধার্য করেন।

যুব মহিলা লীগ নেত্রী পাপিয়াকে জড়িয়ে স্যোসাল মিডিয়ায় লেখালেখি করায় গত বছর ৯ মার্চ রাজধানীর শেরে বাংলা নগর থানায় কাজলসহ ৩২ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন মাগুরা ১ আসনের সরকার দলীয় সাংসদ সাইফুজ্জামান শেখর। এরপর ১০ ও ১১ মার্চ রাজধানী হাজারীবাগ ও কামরাঙ্গীরচর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরও দুটি মামলা হয়।

মামলা হওয়ার পর ২০২০ সালের ১০ মার্চ সন্ধ্যায় রাজধানীর হাতিরপুলের ‘পক্ষকাল’ অফিস থেকে বের হওয়ার পর সাংবাদিক শফিকুল ইসলাম কাজল নিখোঁজ হন। 

নিখোঁজের ৫৩ দিন পর গত ২ মে রাতে যশোরের বেনাপোলের ভারতীয় সীমান্ত সাদিপুর থেকে অনুপ্রবেশের দায়ে ফটো সাংবাদিক ও দৈনিক পক্ষকালের সম্পাদক শফিকুল ইসলাম কাজলকে আটক করে বিজিবি। প্রায় সাড়ে আট মাস কারাভোগের পর গত বছর ২৫ ডিসেম্বর জামিনে মুক্তি পান কাজল।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত