শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জন্মদিনে মোদিকে ৭১টি লাল গোলাপের শুভেচ্ছা শেখ হাসিনার

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:৪৪, ১৭ সেপ্টেম্বর ২০২১

৫৪৬

জন্মদিনে মোদিকে ৭১টি লাল গোলাপের শুভেচ্ছা শেখ হাসিনার

জন্মদিনে নরেন্দ্র মোদিকে শেখ হাসিনার শুভেচ্ছা ও অভিনন্দন
জন্মদিনে নরেন্দ্র মোদিকে শেখ হাসিনার শুভেচ্ছা ও অভিনন্দন

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭১ তম জন্মদিন শুক্রবার (১৭ সেপ্টেম্বর)। এ দিনে একাত্তরটি লাল গোলাপের একটি ফুলের তোড়া পাঠিয়ে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

শেখ হাসিনার পাঠানো ওই ফুলের তোড়া শুক্রবার নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে।

১৯৫০ সালের ১৭ সেপ্টেম্বর নরেন্দ্র মোদি ভারতের গুজরাটের ভাডনগর শহরে জন্মগ্রহণ করেন। তিনি ২০০১ থেকে ২০১৪ সাল পর্যন্ত গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন। ২০১৪ সাল থেকে ভারতের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন নরেন্দ্র মোদি।

একইসঙ্গে আগামী ৭ অক্টোবর প্রশাসক জীবনের ২০ বছর পূর্ণ করতে চলেছেন ভারতের প্রধানমন্ত্রী। তার জন্মদিন ও সাংবিধানিক পদে নীরবিচ্ছিন্ন ২০ বছর সম্পূর্ণ উপলক্ষে আজ থেকে ২০ দিনব্যাপী বিভিন্ন ধরনের অনুষ্ঠান ও নানা কর্মসূচির আয়োজন করেছে তার রাজনৈতিক দল বিজেপি। 

শুরু হচ্ছে বিজেপির সেবা ও সমর্পণ অভিযানও। জন্মদিন উপলক্ষে বারানসীর কাশীতে ভারত মাতা মন্দিরে ৭১ হাজার মাটির প্রদীপ জ্বালানো হবে।

পাশাপাশি ১৪ কোটি রেশন ব্যাগ বিতরণ করা হবে বিজেপির পক্ষ থেকে। ওই ব্যাগে ‘ধন্যবাদ মোদিজি’ (Thank You Modiji) লেখা থাকবে। এছাড়াও প্রধানমন্ত্রীর ছবি দেওয়া প্রায ৫ কোটি পোস্ট কার্ড দেশের বিভিন্ন পোস্ট অফিস থেকে পাঠানো হবে। এর সঙ্গে দেশের বিভিন্ন এলাকায় রক্তদান শিবির, রেশন কার্ড বিলি, পরিচ্ছন্নতা কর্মসূচিসহ একাধিক পরিকল্পনা করা হয়েছে। 

আরো জানা গেছে, প্রধানমন্ত্রীর জন্মদিনের বিভিন্ন মুহূর্ত নমো অ্যাপের মাধ্যমে দেখানোর ব্যবস্থা করা হবে জনসাধারণকে। পাশাপাশি ৭১টি জায়গার গঙ্গা নদী ঘাট পরিচ্ছন্ন করা হবে। জানা গেছে, কুইজ প্রতিযোগিতা হবে এবং জনপ্রতিনিধিদেরও বিভিন্ন কর্মসূচি দেওয়া হয়েছে।

তার দলের দেওয়া বিবৃতিতে জানানো হয়েছে, প্রধানমন্ত্রীর জীবন ও তার সাফল্যের কথা নিয়ে আয়োজিত ইভেন্টে যোগ দিতে বুদ্ধিজীবী এবং বিখ্যাত ব্যক্তিত্বদের আমন্ত্রণ জানানো হয়েছে। বিভিন্ন ভাষায় বিখ্যাত ব্যক্তিত্বদের মতামত ও প্রতিবেদন প্রকাশ করা হওয়ার কথা।


 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত