বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ || ৩ বৈশাখ ১৪৩১ || ০৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দুর্নীতির অভিযোগে বদলি, তিন বছর পর আবার সেই পদে

জহিরুল হক, ফেনী

১৪:১৮, ৩১ জুলাই ২০২১

৪০০

দুর্নীতির অভিযোগে বদলি, তিন বছর পর আবার সেই পদে

ফেনীর সোনাগাজী সরকারি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুর্নীতির অভিযোগে বদলি হওয়ার তিন বছর পর আবারো সেই পদে বদলি হয়ে এসেছেন ক্যাশিয়ার প্রনজিত কুমার দত্ত। 

হাসপাতাল ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ক্যাশিয়ার প্রণজিত কুমার দত্ত হাসপাতালের কর্মকর্তা কর্মচারীদের বেতন-ভাতাদিসহ অন্যান্য আর্থিক লেনদেনের ক্ষেত্রে অনিয়ম করতেন। বিভিন্ন সময় সিএইচসিপি সহ অন্যান্য কর্মচারীদের টাকা না দিয়ে স্বাক্ষর দিয়েছেন বলে অভিযোগ পাওয়া যায় এবং এ্যাম্বুলেন্স গাড়ীর আদায়কৃত ভাড়া সরকারী কোষাঘারে জমা না দিয়ে নিজের কাছে গচ্ছিত রাখেন।

এ বিষয়ে অভিযোগ উঠলে ২০১৮ সালে তাকে ব্যাখ্যা দিতে বলেন তৎকালীন সোনাগাজী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল আলম। অভিযোগের সত্যতা পাওয়ায় ক্যাশিয়ার প্রণজিত কুমার দত্তকে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলী করা হয়।

এদিকে চট্টগ্রামের বিভাগের স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার সাক্ষরীত আদেশে প্রণজিত কুমার দত্তকে আবারো সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলী করা হয়েছে। 

অভিযুক্ত প্রণজিত কুমার দত্ত জানান, আমার বিরুদ্ধে পূর্বে আনিত অভিযোগ তদন্ত সাপেক্ষে সমাধান হয়ে যাওয়ায়, আমি আবারো বদলীর আদেশ পেয়েছি। তাছাড়া বাংলাদেশের নাগরিক হিসাবে যে কোনো এলাকায় চাকুরী করার অধিকার আমার রয়েছে।

সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উৎপল দাশ জানান, বদলীর বিষয়টি উর্ধ্বতন কতৃপর্ক্ষের অফিস আদেশ, আমার করার কিছু নেই।

অভিযুক্ত ক্যাশিয়ার আবারো বদলীর বিষয়ে বক্তব্য জানতে বর্তমান দায়িত্বরত পরিচালক স্বাস্থ্য, চট্রগ্রাম বিভাগ ডা. হাসান শাহরিয়ারকে একাধিকবার ফোন করা হলেও কল রিসিভ না করায় এ বিষয়ে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত