শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

করোনায় বিপর্যস্ত নেপালে সুরক্ষা সামগ্রী পাঠাচ্ছে বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:৫৪, ১১ মে ২০২১

আপডেট: ১৪:০৩, ১১ মে ২০২১

৪৮৫

করোনায় বিপর্যস্ত নেপালে সুরক্ষা সামগ্রী পাঠাচ্ছে বাংলাদেশ

নেপালের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে ওষুধ ও সুরক্ষা সামগ্রী পাঠাচ্ছে বাংলাদেশ। মঙ্গলবার (১১ মে) ঢাকায় কর্মরত নেপালের রাষ্ট্রদূত বংশিধর মিশ্রের কাছে এসব হস্তান্তর করেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। 

সরকারি অতিথি ভবন পদ্মায় এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে সেগুলো হস্তান্তর করা হয়। এসময় বেক্সিমকো ফার্মার তৈরি রেমিডেসিভির ওষুধের এক বক্স নেপালের রাষ্ট্রদূতের হাতে তুলে দেন পররাষ্ট্রমন্ত্রী। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্ক কোভিড ফাণ্ড থেকে মোট ৫ হাজার রেমিডেসিভির পাঠানো হবে নেপালে। এগুলো নেপালের হিমালয় এয়ারলাইনসের মাধ্যমে মঙ্গলবার কাঠমুন্ডু পাঠানো হবে।  

একময় সময় নেপালের রাষ্ট্রদূতের হাতে এসেনশিয়াল ড্রাগ কোম্পানির তৈরি করা মাস্ক ও ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) তুলে দেন। নেপাল দূতাবাসের মাধ্যমে এমন আরও কয়েক চালান পাঠানো হবে বলে জানানো হয়। 

ভারতের করোনা ভ্যারিয়েন্ট সম্প্রতি ছড়িয়ে পড়ে নেপালে। সেখানেও এখন ভয়াবহ অবস্থা বিরাজ করছে। তারজন্যে এপ্রিলে ভারতে আয়োজিত কুম্ভ মেলাকে দায়ী করা হচ্ছে। দেশটির সাবেক রাজা গায়নেন্দ্রে এবং রানী কোমলও করোনা পজিটিভ হন। দেশটিতে এখন পর্যন্ত ৪ লাখের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৩ হাজার ৮৫৯ জন। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত