রোববার   ২০ জুন ২০২১ || ৬ আষাঢ় ১৪২৮ || ০৮ জ্বিলকদ ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বাংলাদেশিদের আরব আমিরাত-কুয়েত ভ্রমণে নিষেধাজ্ঞা

স্টাফ করেসপন্ডেন্ট

১১:১৪, ১১ মে ২০২১

আপডেট: ১১:১৪, ১১ মে ২০২১

১২৭

বাংলাদেশিদের আরব আমিরাত-কুয়েত ভ্রমণে নিষেধাজ্ঞা

করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়েছে নেপালে, শনাক্ত হয়েছে বাংলাদেশেও। এমন অবস্থায় দক্ষিণ এশিয়ার দেশগুলোর সঙ্গে ভ্রমণে নিষেদাজ্ঞা দিচ্ছে বিভিন্ন দেশ। মালদ্বীপ, থাইল্যান্ড, মালয়েশিয়া ও ফিলিপাইনের পর এবার সে তালিকায় যুক্ত হলো সংযুক্ত আরব আমিরাত ও কুয়েত। 

আরব আমিরাতের সিভিল এভিয়েশন ও জাতীয় জরুরি দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী ১২ থেকে বাংলাদেশ, পাকিস্তান, নেপাল ও শ্রীলংকা থেকে কোন যাত্রী দেশটিতে প্রবেশ করতে পারবে না। এই চার দেশ থেকে কোন যাত্রী আরব আমিরাতে ট্রানজিটও নিতে পারবে না। 

গত ১৪ দিন যারা এ দেশগুলোতে ছিলেন তারা আরব আমিরাতে প্রবেশ করতে না পারলেও দেশগুলোর সঙ্গে বিমান চলাচল অব্যাহত থাকবে। অন্য দেশ থেকে কেউ আসতে চাইলে সেটাও সম্ভব হবে। 

দেশটির খালিজ টাইমসের প্রতিবেদন মতে, আরব আমিরাতের নাগরিক, কূটনৈতিক, সরকারি কর্মকর্তা, গোল্ডেন ভিসার অধিকারী ও কোন ব্যবসায়ীর ব্যক্তিগত বিমানের জন্য আইনটি প্রযোজ্য হবে না। 

একইভাবে কুয়েতও পরবর্তী নির্দেশনা পর্যন্ত বাংলাদেশ, পাকিস্তান, নেপাল ও শ্রীলংকা ফেরত যাত্রীদের উপর নিষেধাজ্ঞা জারি করেছে। তবে কার্গো বিমানের উপর এই আইন প্রযোজ্য হবে না। 

এই চার দেশ থেকে কোন যাত্রী কুয়েতে প্রবেশ করতে হলে প্রথমে অন্য কোন দেশে ১৪ দিন থাকতে হবে। এর আগে কুয়েতের যেসব নাগরিক ভ্যাকসিন নেয়নি ২২ মে থেকে তাদের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছে।  

Dutch-Bangla Bank
TELETALK
খবর বিভাগের সর্বাধিক পঠিত