?>

মঙ্গলবার   ১১ মে ২০২১ || বৈশাখ ২৮ ১৪২৮ || ২৮ রমজান ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

প্রধানমন্ত্রীর শোক

একজন জননেতা ও ন্যয়বিচার প্রতিষ্ঠায় দক্ষ সৈনিককে হারালাম

স্টাফ করেসপন্ডেন্ট

১৯:৫০, ১৪ এপ্রিল ২০২১

১২২

প্রধানমন্ত্রীর শোক

একজন জননেতা ও ন্যয়বিচার প্রতিষ্ঠায় দক্ষ সৈনিককে হারালাম

আবদুল মতিন খসরু মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গভীর শোক
আবদুল মতিন খসরু মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গভীর শোক

সাবেক আইনমন্ত্রী, আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য এবং সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবদুল মতিন খসরু মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

**চলে গেলেন সাবেক মন্ত্রী আবদুল মতিন খসরু

বুধবার (১৪) এপ্রিল বিকালে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক শোক বার্তায় শেখ হাসিনা বলেন, ‘একজন বিজ্ঞ আইনজীবী ও জনমানুষের নেতা হিসেবে মতিন খসরু চিরদিন মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন। দেশের আইন ও বিচার ব্যবস্থার উত্তরণে তিনি গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।’

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘আমরা একজন জননেতা ও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিককে হারালাম, যিনি জাতির পিতার হত্যাকাণ্ডের বিচারসহ জাতীয় গুরুত্বপূর্ণ বিভিন্ন মামলায় আইনজ্ঞ হিসেবে দায়িত্বশীল ভূমিকা পালন করে ন্যায়বিচার প্রতিষ্ঠায় দক্ষতার সঙ্গে কাজ করেছেন।’

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রসঙ্গত, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মতিন খসরু গত ১৬ মার্চ থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার থেকে লাইফ সাপোর্টে ছিলেন তিনি। বুধবার বিকাল ৪টা ৫০ মিনিটে তিনি মারা যান।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিন খসরু কুমিল্লা-৫ আসনে পাঁচবারের সংসদ সদস্য। ১৯৯৬-২০০১ আওয়ামী লীগ সরকারে তিনি আইনমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তিনি আইনমন্ত্রী থাকাকালে ইনডেমনিটি অধ্যাদেশ বাতিল করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মম হত্যার বিচারের ব্যবস্থা করেন।

দশমের পর ও একাদশ জাতীয় সংসদে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

DBBL Nexas Card
TELETALK
খবর বিভাগের সর্বাধিক পঠিত