বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দোয়া চেয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলেছেন খালেদা জিয়া

স্টাফ করেসপন্ডেন্ট

০০:০৫, ১৩ এপ্রিল ২০২১

আপডেট: ০০:০৫, ১৩ এপ্রিল ২০২১

৪৩৯

দোয়া চেয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলেছেন খালেদা জিয়া

দোয়া চেয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলেছেন খালেদা জিয়া
দোয়া চেয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলেছেন খালেদা জিয়া

করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দেশবাসীর কাছে দোয়া চেয়ে সবাইকে  স্বাস্থ্যবিধি মেনে চলতে বলেছেন। সোমবার (১১ এপ্রিল) গুলশানের ফিরোজায়  বিএনপি চেয়ারপারসনকে দেখে আসার পর তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান মেডিসিন ও বক্ষ ব্যাধি বিশেষজ্ঞ এফ এম সিদ্দিকী সাংবাদিকদের এ কথা জানান।
বিকেলে মেডিকেল বোর্ডের সদস্যরা খালেদা জিয়ার বাসায় প্রবেশ করেন। বেরিয়ে আসেন সন্ধ্যা ৬টার পর।

ডা. এফ এম সিদ্দিকী জানিয়েছেন, চেয়ারপারসনের অবস্থা স্থিতিশীল, তিনি যথেষ্ট ভালো আছেন। তিনি শুধু নিজের নয়, করোনা আক্রান্ত ব্যক্তিগত স্টাফদেরও খোঁজখবর রাখছেন।

এফ এম সিদ্দিকী বলেন,  'আশা করছি যে, যদি এভাবে আরও এক সপ্তাহ পার হওয়া যায় তাহলে ইনশাআল্লাহ আমরা বিপদ থেকে মুক্ত হয়ে যাব। আমাদের সাথে বাংলাদেশ, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ চিকিৎসকরা রয়েছেন। আমরা একটা টিম ওয়ার্ক হিসেবে আলোচনা করে ওনার চিকিৎসা করছি। কোথাও কোনো গ্যাপ বা কোথাও কোনো রকমের সন্দেহের কিছু অবকাশ নেই।'

খালেদা জিয়ার স্বাভাবিক রোগ প্রতিরোধ ক্ষমতা কেমন জানতে চাইলে এই বিশেষজ্ঞ চিকিৎসক বলেন,  এখন পর্যন্ত ওনার রোগ প্রতিরোধ ক্ষমতা ভালো আছে বলে মনে হচ্ছে।

খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়ার সম্ভাবনা আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, 'আপনারা জানেন যে, কোভিডে আনসারটেনিটি আছে। পৃথিবীর কেউ বলতে পারবে না যে, করোনা প্রথম সপ্তাহে কেমন থাকবে, দ্বিতীয় সপ্তাহে কি হবে। কারও পক্ষে বলা সম্ভব না। তারপরও আমাদের প্রস্তুতি আছে। আমরা যদি কখনো মনে করি, বিন্দুমাত্র আমাদের মনে হয় যে, তাকে হাসপাতালে নেয়া দরকার। আমরা সেই মুহূর্তে তাকে হাসপাতালে নিয়ে যাব- সে ধরনের প্রস্তুতি আমরা রেখেছি।'

এ সময় মেডিকেল বোর্ডের সদস্য বক্ষব্যাধি ও মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক আব্দুস শাকুর খান, ইউরোলজিস্ট অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন ও ডা. মো. আল মামুন উপস্থিত ছিলেন। আরও ছিলেন চেয়ারপারসনের কার্যালয়ের কর্মকর্তা শাইরুল কবির খান।

অন্যরা কেমন আছেন জানতে চাইলে তিনি বলেন,  'সবাই কোভিড পজিটিভ। প্রত্যেককে চিকিৎসা দেওয়া হচ্ছে। প্রথম দিকে দু-একজনের জ্বর ছিল। ওদের এখন জ্বর নাই, সবাইকে আইসোলেশনে রাখা হয়েছে। সবাইকে চিকিৎসা দেওয়া হচ্ছে। চেয়ারপারসন শুধু নিজেই নন, অন্য যারা আছেন তারা নিয়মিত ওষুধ খাচ্ছেন কিনা তা তদারকি করছেন।'

ফিরোজায় খালেদা জিয়া ছাড়াও ৮ জন কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে দুজনকে নিজেদের বাড়িতে পাঠানো হয়েছে। অন্যান্যদের চিকিৎসা ফিরোজাতেই হচ্ছে।

এর আগে গত শনিবার খালেদা জিয়ার করোনা পরীক্ষার জন্য নমুনা নেওয়া হয়। রবিবার তার রিপোর্ট পজিটিভ হয়। এরপর মেডিসিনের বিশেষ চিকিৎসক এফএম সিদ্দিকীর নেতৃত্বে তার ব্যক্তিগত চিকিৎসকরা চিকিৎসা শুরু করেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত