বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রান্নার ১২ কেজি সিলিন্ডার গ্যাসের দাম ৯৭৫ টাকা

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:৫৬, ১২ এপ্রিল ২০২১

আপডেট: ১৪:১০, ১২ এপ্রিল ২০২১

৫২৪

রান্নার ১২ কেজি সিলিন্ডার গ্যাসের দাম ৯৭৫ টাকা

এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণ করলো বিইআরসি
এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণ করলো বিইআরসি

গৃহস্থালি রান্নায় ব্যবহৃত তরলীকৃত প্রাকৃতিক গ্যাসের (এলপিজি) দাম ঘোষণা করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। সরকারি ও বেসরকারিভাবে গ্যাসের নতুন দাম অনুযায়ী, সরকারি খাতে প্রতি সাড়ে ১২ কেজি এলপি গ্যাসের দাম ৫৯১ টাকা এবং বেসরকারি খাতে প্রতি ১২ কেজি মূসকসহ গ্যাসের দাম ৯৭৫ টাকা। দাম কার্যকর আজ সোমবার থেকেই।

সোমবার (১২ এপ্রিল) সংবাদ সম্মেলনে এই দাম ঘোষণা করে বিইআরসি। এতোদিন বেসরকারি খাতের কোম্পানি নিজেরাই এলপিজির দাম ঠিক করতো। গত ১৪ জানুয়ারি এলপিজির দাম নির্ধারণ নিয়ে গণশুনানি করে জ্বালানি খাতের নিয়ন্ত্রক সংস্থা বিইআরসি।

সংবাদ সম্মেলনে বিইআরসির চেয়ারম্যান মো. আবদুল জলিল বলেন, 'গণশুনানি শেষে সবকিছু বিচার-বিবেচনা ও দাখিল করা তথ্য যাচাই-বাছাই করে একাধিক সভার মাধ্যমে কমিশন দাম চূড়ান্ত করেছে। এই দাম আজ থেকে কার্যকর হবে। পরবর্তী আদেশ না হওয়া পর্যন্ত তা বহাল থাকবে।'
বিইআরসির আদেশে আরও বলা হয়, গাড়িতে ব্যবহৃত এলপিজির দাম প্রতি লিটার ৪৭ টাকা ৯২ পয়সা নির্ধারণ করা হয়েছে।

বিইআরসির চেয়ারম্যান মো. আবদুল জলিল বলেন,  সারাদেশে এই দাম অভিন্ন রাখতে হবে। কমিশনের আদেশ বাস্তবায়ন করতে লাইসেন্সধারীরা বাধ্য। তা না হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিইআরসির সদস্য মোহম্মদ আবু ফারুক, মকবুল ই ইলাহি চৌধুরী, মোহাম্মদ বজলুর রহমান, মো. কামরুজ্জামান।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত