শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জাতিসংঘ শান্তিরক্ষায় শ্রেষ্ঠ এফপিইউ কমান্ডারের খেতাব বাংলাদেশ পুলিশের‌

নিউজ ডেস্ক

০১:১২, ১২ এপ্রিল ২০২১

আপডেট: ০১:১২, ১২ এপ্রিল ২০২১

৯৭৬

জাতিসংঘ শান্তিরক্ষায় শ্রেষ্ঠ এফপিইউ কমান্ডারের খেতাব বাংলাদেশ পুলিশের‌

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অনবদ্য ভূমিকার মাধ্যমে বিশ্বশান্তি রক্ষায় অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে বাংলাদেশ পুলিশ। বিশ্বশান্তি রক্ষায় গুরুত্বপূর্ণ অবদান রেখে বিভিন্ন সময় দেশ ও বাহিনীর জন্য সম্মান বয়ে এনেছেন বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্যরা। তারই ধারাবাহিকতায় নতুন একটি স্বীকৃতি যুক্ত হলো বাংলাদেশ পুলিশের অর্জনের খাতায়। 

যুদ্ধবিধ্বস্ত ও সাম্প্রদায়িক দাঙ্গায় বিপর্যস্ত সুদানের দারফুর-এ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বর্তমানে ১১ টি দেশের ফরমড পুলিশ ইউনিট (এফপিইউ) বিশ্বশান্তি রক্ষায় নিয়োজিত রয়েছে। এর মধ্যে বাংলাদেশ পুলিশেরও একটি ইউনিট রয়েছে। এ রকম প্র‌তি‌টি ইউনিটে সাধারনত ১৪০ হ‌তে ১৬০ জন পুলিশ সদস্য কাজ করে থা‌কেন। বাংলা‌দেশ এফপিইউ'র নেতৃত্বে কমান্ডার হি‌সে‌বে রয়েছেন পুলিশ সুপার পদমর্যাদার একজন কর্মকর্তা। 

সামাজিক উন্নয়নে ভূমিকা রাখা এবং শান্তিরক্ষা মিশনের ম্যান্ডেট বাস্তবায়ন, পরিবেশ রক্ষা এবং কোভিড নিয়ন্ত্রনে বিশেষ ভূমিকা রাখায় বাংলাদেশ পুলিশের ফরমড পুলিশ ইউনিটের কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিমকে ‘Certificate of the Best Commander of the Year' দেওয়া হয়। এর মধ্য দিয়ে কমান্ডার মুহাম্মদ আব্দুল হালিমসহ দারফুরে শান্তিরক্ষায় নিয়োজিত বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্যগণ তাদের অনবদ্য অবদানের জন্য সম্মানিত হলেন। সেই সাথে তারা সম্মান বয়ে আনলেন বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশের জন্য। 

রবিবার (১১ এপ্রিল) UNAMID মিশন এর ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার ড. সুলতান আজম তিমুরি বাংলাদেশ ফরমড পুলিশ ইউনিটের কমান্ডারের হাতে এই সার্টিফিকেট তুলে দেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত