শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ফিরোজায় খালেদা জিয়াসহ ৯ জনের করোনা শনাক্ত

স্টাফ করেসপন্ডেন্ট

২৩:৪৮, ১১ এপ্রিল ২০২১

আপডেট: ০১:২১, ১২ এপ্রিল ২০২১

৩৩৯

ফিরোজায় খালেদা জিয়াসহ ৯ জনের করোনা শনাক্ত

ফিরোজায় খালেদা জিয়াসহ ৯ সদস্য করোনা শনাক্ত
ফিরোজায় খালেদা জিয়াসহ ৯ সদস্য করোনা শনাক্ত

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় মোট নয়জন করোনায় আক্রান্ত হয়েছেন। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক মো. মামুন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। আক্রান্তের তালিকায় খালেদা জিয়ার গৃহপরিচারিকা ফাতেমা, বাবুর্চি, ড্রাইভারসহ অন্যান্য স্টাফরা আছেন।  

**খালেদা জিয়া করোনাক্রান্ত, জানালো বিএনপি

চিকিৎসক মো. মামুনবলেছেন ‘প্রায় পাঁচ-ছয় দিন আগে খালেদা জিয়ার বাসার একজন স্টাফের জ্বর জ্বর ভাব দেখা দেয়। পরেরদিন তার শরীরে ব্যথা আছে বলে জানা যায়। সন্দেহজনক মনে হওয়ায় তিনদিন আগে তার করোনা টেস্ট করা হয়। এতে ফল পজিটিভ আসে।’

‘এরপর ওই স্টাফ যে রুমে থাকেন, সে রুমের ছয় জন স্টাফের সবার করোনা পরীক্ষা করানো হয়। তাতে সবার ফল পজিটিভ আসে। তবে তাদের জ্বর, কাশি বা অন্য কোনো উপসর্গ ছিল না এবং এখনো নেই’,  বলেও যোগ করেন তিনি।

ডা. মোহাম্মদ মামুন আরও বলেন, ‘পরেরদিন খালেদা জিয়ার সঙ্গে যে দুই জন থাকেন, তাদেরও টেস্ট করানো হলে করোনা শনাক্ত হয়। পরে খালেদা জিয়ার করোনা টেস্ট করা হয় এবং ফল পজিটিভ আসে। তবে এখন পর্যন্ত তার কোনো উপসর্গ নেই।’

চিকিৎসক জানান, ‘বেগম খালেদা জিয়ার জন্যে একটি প্রাইভেট হাসপাতালে আগে থেকেই একটি কেবিন বুক করে রাখা হয়েছে। যদিও এখন পর্যন্ত তার শারীরিক কোনো সমস্যা নেই। তাছাড়া বাসাতেও অক্সিজেনসহ যাবতীয় ব্যবস্থা করে রাখা হয়েছে। বলতে পারেন, হাসপাতালের মত ব্যবস্থা আমরা নিয়ে রেখেছি। তার চিকিৎসার একটি মেডিকেল বোর্ড আছে। তারা পুরো বিষয়টি দেখছেন’।

খালেদা জিয়ার করোনা আক্রান্ত হওয়ার খবর এবার দলীয়ভাবে রবিবার বিকেলে জানায় বিএনপি। গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক জরুরি ব্রিফিংয়ে বেগম জিয়ার করোনাক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে রবিবার সকাল থেকে খালেদা জিয়া করোনায় আক্রান্ত এমন খবর ছড়িয়ে পড়ে গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে। গণমাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরের বরাত দিয়ে খালেদা জিয়ার করোনাক্রান্তের খবর প্রকাশিত হয়।
এমনকি খালেদা জিয়ার করোনা টেস্ট রিপোর্টের একটি কপিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। কিন্তু বিএনপি’র তরফ থেকে সেসময় নিশ্চিত করে কিছু জানানো হয়নি।

পরে রবিবার বিকেল সাড়ে চারটার দিকে জরুরি সংবাদ সম্মেলন ডাকেন বিএনপি মহাসচিব। সেখানে তিনি খালেদা জিয়ার করোনাক্রান্ত হওয়ার খবর নিশ্চত করে জানান, তার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। তার চিকিৎসা শুরু হয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত