?>

বুধবার   ১৪ এপ্রিল ২০২১ || বৈশাখ ২ ১৪২৮ || ০১ রমজান ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ঘোষণা ওবায়দুল কাদেরের

বুধবার থেকে ঢাকাসহ সব সিটিতে বাস চলবে 

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:১৭, ৬ এপ্রিল ২০২১

আপডেট: ১৮:০৩, ৬ এপ্রিল ২০২১

৯০

ঘোষণা ওবায়দুল কাদেরের

বুধবার থেকে ঢাকাসহ সব সিটিতে বাস চলবে 

বুধবার থেকে ঢাকাসহ সব সিটি করপোরেশনে গণপরিবহন চালু হবে
বুধবার থেকে ঢাকাসহ সব সিটি করপোরেশনে গণপরিবহন চালু হবে

রাজধানী ঢাকাসহ দেশের সব সিটি করপোরেশনে গণপরিবহন চালুর সিদ্ধান্ত হয়েছে। জানিয়েছেন সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। স্বাস্থ্যবিধি মেনে বুধবার (৬ এপ্রিল) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অর্ধেক আসন খালি রেখে বাস চলবে। দূরপাল্লার যান যথারীতি বন্ধ থাকবে।

**বন্ধ সাধারণের বাহন, ভোগান্তি আর ঝুঁকি নিয়েই চলাচল

নিজ বাসভবনে মঙ্গলবার (৬ এপ্রিল) বিকেলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়ে তিনি বলেন, ‘বুধবার থেকেই সিদ্ধান্ত কার্যকর হবে।’

ঢাকা ছাড়া অন্য সিটিগুলো হলো, গাজীপুর, নারায়ণগঞ্জ, কুমিল্লা, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ সিটি করপোরেশন।

মন্ত্রী বলেন, ‘বুধবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা, চট্টগ্রামসহ সব সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন সার্ভিস চালু থাকবে। তবে বাইরের কোনো পরিবহন শহরে প্রবেশ করতে পারবে না এবং বের হতে পারবে না।’

এছাড়া প্রতি ট্রিপের পর যান জীবাণুমক্ত করতে হবে এবং যাত্রী ও পরিবহন সংশ্লিষ্টদের মাস্ক বাধ্যতামূলকভাবে ব্যবহার করতে হবে জানান ওবায়দুল কাদের।

ক্রমবর্ধমান করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে দেশজুড়ে চলমান সরকারি নিষেধাজ্ঞায় সোম ও মঙ্গলবার এই দুদিন ধরে রাজধানীতে গণপরিবহন বন্ধ আছে। সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান খোলা থাকায় অফিসগামী মানুষকে ভোগান্তিতে পড়তে হয়। পায়ে হেঁটে, রিকশা, সিএনজি, ভ্যান, পিকাপভ্যান বা লেগুনায় চড়ে ঝুঁকি নিয়ে কাজে বা গন্তব্যে যাতায়াত করছে সাধারণ মানুষ। যেতে আসতে গুণতে হচ্ছে বাড়তি খরচ।

গত ৪ এপ্রিল থেকে গণপরিবহন বন্ধ করা হয়। সোমবার (৫ এপ্রিল) থেকে গণপরিবহন বন্ধ থাকবে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সেদিন বলেছিলেন, জরুরি সেবা, পণ্যপরিবহন, জ্বালানি, ওষুধ, পচনশীল ও ত্রাণবাহী পরিবহন,সংবাদপত্র ও গার্মেন্ট সামগ্রী পরিবহন নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

DBBL Nexas Card
TELETALK
খবর বিভাগের সর্বাধিক পঠিত