শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নারী দিবসে সম্মাননা পাচ্ছেন ৫ জয়িতা

স্টাফ করেসপন্ডেন্ট

১৫:০৪, ৭ মার্চ ২০২১

৪৮৯

নারী দিবসে সম্মাননা পাচ্ছেন ৫ জয়িতা

নারী দিবসে সম্মাননা পাচ্ছেন ৫ জয়িতা
নারী দিবসে সম্মাননা পাচ্ছেন ৫ জয়িতা

সোমবার (৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস। নরী দিবসের এবারের প্রতিপাদ্য ‘করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব।’ দিবসটিতে ৫ জন জয়িতাকে সম্মাননা দেওয়া হবে। 

সকাল সাড়ে ১০টায় শিশু একাডেমি মিলনায়তনে সম্মাননা প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার (৭ মার্চ) রাজধানীর বিআইডি সভাকক্ষে মহিলা ও শিশু-বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এসব তথ্য জানান। প্রতিমন্ত্রী জানান, সম্মাননা হিসেবে জয়িতাদের প্রত্যেকে পাবেন এক লাখ টাকার চেক, ক্রেস্ট ও সনদ। 

বরিশাল বিভাগ থেকে সম্মাননা পাবেন বরিশাল জেলার হাছিনা বেগম নীলা, তিনি একজন সফল উদ্যোক্তা ও ব্যবসায়ী। শিক্ষা ও চাকরি ক্ষেত্রে পাচ্ছেন বগুড়ার মিফতাহুল জান্নাত। সফল জননী হিসেবে সম্মাননা পাচ্ছেন বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার মোছা. হেলেন্নেছা বেগম। তিনি তার ছয় ছেলে ও তিন মেয়ের সবাইকে উচ্চ শিক্ষিত করেছেন। তার বড় ছেলে অতিরিক্ত আইজিপি। মেজ ছেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক।

নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করার ক্ষেত্রে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা টঙ্গাইলের রবিজান। তিনি স্বাধীনতার সময়ে নির্যাতিত বীর মুক্তিযোদ্ধা। সমাজ উন্নয়নে অবদান রাখার জন্য শ্রেষ্ঠ জয়িতা খুলনা বিভাগের নড়াইল জেলার অঞ্জনা বালা বিশ্বাস। তিনি দর্জি ও হাতের কাজের মাধ্যমে নারীদের স্বনির্ভর করে গড়ে তোলার জন্য ১৯৭৫ সালে মাতৃকেন্দ্র নামে একটি প্রতিষ্ঠান গড়ে তুলেছিলেন।

ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, দেশের নারী উন্নয়নে অসামান্য অগ্রগতি, সমতা সৃষ্টি বৈষম্য হ্রাস, নরীর ক্ষমতায়ন, বল্যবিয়ে বন্ধ, সুরক্ষা, সব ধরনের সহিংসতা প্রতিরোধ এবং সচেতনতা সৃষ্টিতে এবারের নারী দিবস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত