বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ভ্যাকসিন নিয়ে গুজব সৃষ্টিকারীদের দেশপ্রেম নেই: স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট

১৯:৩৭, ২৬ জানুয়ারি ২০২১

৫৮০

ভ্যাকসিন নিয়ে গুজব সৃষ্টিকারীদের দেশপ্রেম নেই: স্বাস্থ্যমন্ত্রী

দেশে যখন ভ্যাকসিন আসেনি তখন কিছু সমালোচনাকারী ভ্যাকসিন আনতে পারবো কিনা সে বিষয় নিয়ে সমালোচনা করেছে। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দেশে ৭০ লক্ষ ভ্যাকসিন নিয়ে এসেছেন, আগামীকাল (২৭ জানুয়ারি) ভ্যাকসিন দেওয়ার কার্যক্রম উদ্বোধন করবেন, তখন কিছু সমালোচনাকারী এই ভ্যাকসিনের বিরুদ্ধে মিথ্যা গুজব ছড়িয়ে যাচ্ছে। এটা করা হচ্ছে যাতে মানুষ ভ্যাকসিন না নেয়।  

মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেলে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কোভিড-১৯ ভ্যাকসিন কার্যক্রম পরিদর্শন শেষে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, এই ভ্যাকসিন ইউকে, ভারতসহ অনেক দেশেই পরীক্ষিত হয়েছে। কোভিড-১৯ এর সব ভ্যাকসিনের তুলনায় অক্সফোর্ডের এই ভ্যাকসিন বেশি নিরাপদ। দেশ  ভাইরাস মুক্ত করতে হলে ভ্যাকসিন প্রয়োগ করতে হবে। বলেন, সেখানে যদি এভাবে বাঁধা দেয়া হয়, গুজব ছড়িয়ে দিয়ে মানুষদের ভুল বোঝানো হয় তাহলে এই মহামারি দেশ থেকে চলে যেতে আরো বেশি সময় নেবে। এসব গুজব সৃষ্টিকারীদের দেশপ্রেমে ঘাটতি রয়েছে।

দেশের ভি.আই.পি ব্যক্তরা কখন ভ্যাকসিন নেবেন এমন প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী জানান, ভ্যাকসিন দেয়ার প্রক্রিয়াটির সবকিছুই করা হচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা  অনুযায়ী। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যসেবায় যুক্তদের আগে ভ্যাক্সিন দিতে হবে বলা আছে। সরকার সেভাবেই কাজ করে যাচ্ছে। সঠিক সময়েই ভি.আই.পি সহ অন্যান্য ব্যক্তিরাও ভ্যাকসিন পাবেন।

উল্লেখ্য ২৭ জানুয়ারি  প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে কভিড-১৯ ভ্যাকসিন কার্যক্রম উদ্বোধন করবেন। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত