বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননায় দেশের শীর্ষ কবিদের প্রতিবাদ

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:০৪, ১০ ডিসেম্বর ২০২০

আপডেট: ১৫:৪৯, ১০ ডিসেম্বর ২০২০

১১৫৯

বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননায় দেশের শীর্ষ কবিদের প্রতিবাদ

বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননাকর ঘটনায় তীব্র ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন দেশের শীর্ষ কবিরা। গণমাধ্যমে পাঠানো এক ‍বিবৃতিতে তারা এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

বিবৃতি

আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ করছি গত কিছুদিন যাবৎ সাম্প্রদায়িক মৌলবাদী ও উগ্র জঙ্গিবাদী গোষ্ঠী ভাস্কর্যশিল্পের বিরুদ্ধে উসকানিমূলক বক্তব্য দিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে। শুধু তাই নয়, তারা কুষ্টিয়াতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুর করেছে যা রাষ্ট্রদ্রোহিতার শামিল।
 
আমরা অবিলম্বে এই ঘৃণ্য ও ন্যক্কারজনক কর্মকান্ডে যুক্ত সন্ত্রাসীদের উপযুক্ত শাস্তি দাবি করছি। একইসঙ্গে ভাস্কর্যশিল্প অর্থাৎ সাংস্কৃতিক স্বাধীনতার বিরুদ্ধে প্রকাশ্যে অবস্থানকারী মৌলবাদী চক্রের আস্ফালন বন্ধে আইনি পদক্ষেপের পাশাপাশি মৌলবাদের উৎসমূল উৎপাটনের উদাত্ত আহ্বান জানাচ্ছি। 

বঙ্গবন্ধু জন্মশতবর্ষ এবং মহান মুক্তিযুদ্ধের পঞ্চাশ বছর উদযাপন লগ্নে স্বাধীনতাবিরোধী, উগ্রবাদী অপশক্তির এহেন সংস্কৃতিবিরোধী ও রাষ্ট্রদ্রোহী কর্মকান্ড বাংলাদেশের অব্যাহত প্রগতিবাদী অভিযাত্রাকে সরাসরি চ্যালেঞ্জের নামান্তর। এ বিষয়ে সরকারের কঠোর অবস্থানের পাশাপাশি বাংলাদেশের সকল নাগরিকের সচেতন ভূমিকা প্রত্যাশা করছি। সকলের সম্মিলিত প্রচেষ্টাই পারে বাংলাদেশকে জঙ্গিবাদী ও বাঙালি সংস্কৃতিবিরোধী অপশক্তির হাত থেকে রক্ষা করতে।

বিবৃতিতে স্বাক্ষর করেন- কবি আসাদ চৌধুরী, মোহাম্মদ রফিক, নির্মলেন্দু গুণ, মহাদেব সাহা, রুবী রহমান, সানাউল হক খান, মাকিদ হায়দার, হাবীবুল্লাহ সিরাজী, অসীম সাহা, জাহিদুল হক, মুহম্মদ নূরুল হুদা, কাজী রোজী, আলতাফ হোসেন, শিহাব সরকার, ফারুক মাহমুদ, নাসির আহমেদ, মোহাম্মদ সাদিক, গোলাম কিবরিয়া পিনু, কামাল চৌধুরী, মুহাম্মদ সামাদ, আসলাম সানী, আমিনুর রহমান সুলতান, তারিক সুজাত, সাজ্জাদ আরেফিন, মতিন রায়হান, সরকার আমিন, তপন বাগচী, আসাদ আহমেদ, ফারহান ইশরাক, পিয়াস মজিদ।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত