শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ || ২৫ অগ্রাহায়ণ ১৪২৯ || ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

অবসরের পরও সার্বক্ষণিক পুলিশি নিরাপত্তা পাবেন বেনজীর

স্টাফ করেসপন্ডেন্ট

১৯:৫৭, ২৯ সেপ্টেম্বর ২০২২

১৭৪

অবসরের পরও সার্বক্ষণিক পুলিশি নিরাপত্তা পাবেন বেনজীর

ফাইল ছবি
ফাইল ছবি

৩৪ বছরের পুলিশের চাকরি থেকে অবসরে যাচ্ছেন ড. বেনজীর আহমেদ। আগামীকাল শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) পদ থেকে বিদায় নিলেও নিরাপত্তাজনিত কারণে সার্বক্ষণিক পুলিশের দুইজন সদস্যকে বডিগার্ড হিসেবে পাবেন বেনজীর।

বুধবার (২৮ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে পুলিশকে এই নির্দেশনা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার এই সিদ্ধান্তের কথা জানা গেছে।

চিঠিতে বলা হয়, আইজিপি ড. বেনজীর আহমদের অবসর প্রস্তুতিজনিত ছুটিকালে তার নিরাপত্তা প্রদানের লক্ষ্যে গাড়িসহ ১/৬ ফর্মেশনে সাদা পোশাকে এস্কর্ট, অস্ত্রসহ ইউনিফর্মধারী দুজন সার্বক্ষণিক দেহরক্ষী থাকবে। পাশাপাশি (বাড়ির নিরাপত্তায়) ১/৩ ফর্মেশনে হাউজগার্ড সার্বক্ষণিকভাবে মোতায়েন থাকবে।

আইজিপি বেনজীর আহমেদ অবসর নেওয়ায় তার স্থলাভিষিক্ত হবেন র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

অবসরে যাওয়ার আগে শেষ কর্মদিবসে বৃহস্পতিবার নিজের ক্যারিয়ারের নানা অর্জনসহ বিভিন্ন বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন চৌকস এই পুলিশ কর্মকর্তা।

বেনজীর আহমেদ বলেন, আমার ৩৪ বছর ৫ মাস ১৬ দিন কর্মজীবনের মধ্যে ২০১০ সাল থেকে ২০২২ পর্যন্ত ১২ বছর পুলিশের সবচেয়ে গুরুত্বপূর্ণ তিনটি পদে দায়িত্ব পালন করেছি। ডিএমপি কমিশনার, র‌্যাবের ডিজি ও সর্বশেষ আইজিপি। দায়িত্ব পালনকালে অনেক চ্যালেঞ্জ অতিক্রম করেছি। এসব চ্যালেঞ্জ মোকাবিলায় আপনারা সমর্থন জুগিয়েছেন, দেশবাসীও সমর্থন জুগিয়েছেন। তাই সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আইজিপি বলেন, আমরা সবাই মিলেই বাংলাদেশ। হাতে হাত রেখে দায়িত্ব পালন করে আমরা সবাই মিলে এগিয়ে যাব।

পুলিশ প্রধান আরও বলেন, দেশে এক ধরনের নষ্ট রাজনীতির দুষ্টু চর্চা ছিল, এখনো রয়েছে। এ চর্চায় কেউ কেউ অন্যায়ভাবে আমাকে বিপক্ষে আবিষ্কার করেছে। তবে তাদের বিরুদ্ধে আমার কোনো অভিযোগ নেই, আপনারা ভালো থাকবেন।’

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash My Offer
খবর বিভাগের সর্বাধিক পঠিত