বুধবার   ১৭ আগস্ট ২০২২ || ২ ভাদ্র ১৪২৯ || ১৭ মুহররম ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১১০

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:১৭, ৬ জুলাই ২০২২

১৮০

বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১১০

বন্যায় সারাদেশে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১০ জন। এদের মধ্যে সবচেয়ে বেশি ৫৭ জনের মৃত্যু হয়েছে সিলেট বিভাগে। ১৭ মে থেকে বুধবার (৬ জুলাই) দুপুর পর্যন্ত মৃত্যুর এই সংখ্যা দাঁড়ালো।

বন্যা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার পর্যন্ত বন্যাজনিত বিভিন্ন রোগে ১৩ হাজার ১৯৮ জন আক্রান্ত থাকলেও বুধবার তা বেড়ে ১৩ হাজার ৮৯২ জনে দাঁড়িয়েছে।

বন্যার শুরু থেকে এ পর্যন্ত দেশে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন আট হাজার ৭৯৪ জন। এতে মৃত্যু হয়েছে একজনের। আরটিআই (চোখের রোগ) রোগে আক্রান্ত হয়েছেন ৫৮৫ জন। এক্ষেত্রে কারও মৃত্যুর খবর নেই।

এছাড়া বজ্রপাতে আহত ১৫ জনের সবার মৃত্যু হয়েছে। সাপের দংশনের শিকার হয়েছেন ১৫ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে দুজনের। আর পানিতে ডুবে ৮৩ জনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বন্যায় রংপুর বিভাগে ১২, ময়মনসিংহ বিভাগে ৪০, সিলেট বিভাগে ৫৭ ও ঢাকা বিভাগে একজনসহ মোট ১১০ জনের মৃত্যু হয়েছে।

জেলাভিত্তিক মৃত্যুর সংখ্যায় শীর্ষে রয়েছে সুনামগঞ্জ। ১৭ মে থেকে ৪ জুলাইয়ের মধ্যে এখানে ২৮ জনের মৃত্যু হয়েছে।

আর সিলেট জেলায় মৃত্যু হয়েছে ১৮ জনের। হবিগঞ্জ জেলায় পাঁচ ও মৌলভীবাজারে মারা গেছেন ছয়জন। নেত্রকোনায় ১৮ ও জামালপুরে নয়জনের মৃত্যু হয়েছে। ময়মনসিংহে মৃত্যু হয়েছে ছয়জনের।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
খবর বিভাগের সর্বাধিক পঠিত