শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আজও ট্রেনের টিকিট প্রত্যাশীদের উপচেপড়া ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট

১১:৫৩, ৩ জুলাই ২০২২

আপডেট: ১১:৫৮, ৩ জুলাই ২০২২

৩১০

আজও ট্রেনের টিকিট প্রত্যাশীদের উপচেপড়া ভিড়

ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের আগাম টিকিট কিনতে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে আজ রোববার তৃতীয় দিনেও  টিকিটপ্রত্যাশীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। এদিন সকাল ৮টা থেকে টিকিট বিতরণ শুরুর কথা থাকলেও গতকাল শনিবার থেকেই স্টেশনে অবস্থান নিয়েছেন হাজারো টিকিটপ্রত্যাশী। এর মধ্যে একটি অংশ রয়েছেন, যারা প্রথম দিন লাইনে দাঁড়িয়েও টিকিট পাননি।

একদিন আগে থেকেই প্লাটফর্মে কাগজ বা চাদর বিছিয়ে লাইন দিয়েছেন বেশিরভাগ মানুষ। কেউ দাঁড়িয়ে, কেউবা শুয়ে। আবার কেউ গল্প আর আড্ডা দিয়ে সময় পার করছেন কমলাপুর রেল স্টেশনে। ঈদে বাড়ি যাওয়ার একটি টিকিটই তাদের প্রত্যাশা। 

শুক্রবার (১ জুলাই) থেকে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। ১ জুলাই দেওয়া হয় ৫ জুলাই এর ট্রেনের টিকিট, ২ জুলাই দেওয়া হয় ৬ জুলাইয়ের টিকিট, আজ ৩ জুলাই দেওয়া হচ্ছে ৭ জুলাইয়ের ট্রেনের টিকিট, ৪ জুলাই দেওয়া হবে ৮ জুলাইয়ের টিকিট এবং ৫ জুলাই দেওয়া হবে ৯ জুলাইয়ের ট্রেনের টিকিট।

এছাড়া, ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই থেকে। ওই দিন ১১ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। ৮ জুলাই ১২ জুলাইয়ের টিকিট, ৯ জুলাই ১৩ জুলাইয়ের টিকিট, ১১ জুলাই ১৪ এবং ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। ১০ জুলাই ঈদ হওয়ায় ১১ জুলাই সীমিত কয়েকটি আন্তঃনগর ট্রেন চলাচল করবে। তবে ১২ জুলাই থেকে সব ট্রেন চলাচল করবে।

রোববার (২ জুলাই) রেল স্টেশনে গিয়ে টিকিট প্রত্যাশীদের সঙ্গে কথা বলে জানা গেছে, অনেকেই গত রাত থেকেই লাইনে দাঁড়িয়েছেন টিকিটের জন্য। কেউ বা মধ্যরাত থেকে দাঁড়িয়ে আছেন। কাউন্টারের সামনের অংশ কাণায় কাণায় পূর্ণ। 

দিনরাত টানা অপেক্ষায় নাজেহাল যাত্রীরা। অনলাইন ওয়েবসাইট কিংবা ‘রেল সেবা’ অ্যাপ কাজ না করায় টিকিট না পাওয়ার অভিযোগ অনেকের। তাই কাজ ফেলে বাধ্য হয়ে স্টেশনে বসে আসছেন বলে জানান যাত্রীদের অনেকে।

গতকাল (শনিবার) কমলাপুরের টিকিট কাউন্টার পরিদর্শন করেছেন রেলমন্ত্রী। চাহিদার তুলনায় রেলের টিকিটের সক্ষমতা কম বলে এসময় উপস্থিত সাংবাদিকদের জানান মন্ত্রী।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত