সোমবার   ১৬ মে ২০২২ || ২ জ্যৈষ্ঠ ১৪২৯ || ১২ শাওয়াল ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রাতে শীত বাড়তে পারে, মেঘ কেটে যাবে বুধবার

অপরাজেয় বাংলা ডেস্ক

১৯:৪৬, ২৪ জানুয়ারি ২০২২

১৮২

রাতে শীত বাড়তে পারে, মেঘ কেটে যাবে বুধবার

দেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর
দেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর

রাজধানীসহ সারা দেশের আকাশ আজ সোমবারও মেঘাচ্ছন্ন। কোথাও কোথাও গুঁড়ি গুঁড়ি ও হালকা বৃষ্টিও হচ্ছে। ফলে সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে বুধবার থেকে এই মেঘ কেটে যাবে।

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গতকাল রবিবার রাতে বৃষ্টি হয়েছে। যার কারণে দিনের তাপমাত্রা কিছুটা কমে গেছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

সোমবার (২৪ জানুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। 

সারা দেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকা ও তৎসংলগ্ন এলাকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ বিষয়ে আবহাওয়াবিদ বজলুর রশীদ জানান,  দেশের উত্তরাঞ্চলে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দেশের অন্যত্র সামান্য কমতে পারে। বুধবার থেকে আকাশের মেঘাচ্ছন্ন ভাব কেটে যাবে বলেও জানান তিনি।

আবহাওয়া অধিদফতরের বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে ঢাকা ও কুমারখালীতে। এ ছাড়া মোংলা ও গোপালগঞ্জে ৬ মিলিমিটার; মাদারীপুর, ফরিদপুরে ৫ মিলিমিটার; কুমিল্লা, চাঁদপুর, খুলনা ও মাইজদীকোটে ৪ মিলিমিটার; চুয়াডাঙ্গা ও ঈশ্বরদীতে ৩ মিলিমিটার; বরিশাল, পটুয়াখালী, সন্দ্বীপ ও নিকলীতে ২ মিলিমিটার এবং খেপুপাড়া, ভোলা, রাজশাহী, বগুড়া, তাড়াশ, শ্রীমঙ্গল, হাতিয়া ও রাঙামাটিতে ১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এ ছাড়া রংপুর, রাজারহাট, সিলেট, কক্সবাজার ও টাঙ্গাইলে সামান্য বৃষ্টি রেকর্ড করা হয়।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
Payment in BKash
খবর বিভাগের সর্বাধিক পঠিত