মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ || ১০ বৈশাখ ১৪৩১ || ১২ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সোমবার থেকে আগামী দুই সপ্তাহ অর্ধেক জনবলে চলবে অফিস

অপরাজেয় বাংলা ডেস্ক

২০:৫৪, ২৩ জানুয়ারি ২০২২

আপডেট: ০০:০০, ২৪ জানুয়ারি ২০২২

৩৫১

সোমবার থেকে আগামী দুই সপ্তাহ অর্ধেক জনবলে চলবে অফিস

২৪ জানুয়ারি-৬ ফেব্রুয়ারি অর্ধেক জনবল দিয়ে অফিস চলবে
২৪ জানুয়ারি-৬ ফেব্রুয়ারি অর্ধেক জনবল দিয়ে অফিস চলবে

দেশের সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিসগুলোকে সোমবার (২৪ জানুয়ারি) থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক জনবল দিয়ে কার্যক্রম পরিচালনার নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। বাকি কর্মকর্তা-কর্মচারীরা কর্মস্থল এলাকাতেই অবস্থান করবেন এবং ভার্চুয়ালি কাজে অংশ নেবেন।

দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় রবিবার (২৩ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে মন্ত্রিপরিষদ বিভাগ এ নির্দেশ দেয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আদালত পরিচালনার জন্য বাংলাদেশ সুপ্রিম কোর্ট এবং ব্যাংক, বীমা ও আর্থিক প্রতিষ্ঠান পরিচালনার বিষয়ে বাংলাদেশ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে।

এর আগে শুক্রবার  স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক করোনা সংক্রমণে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ দফা জরুরি নির্দেশনা জানিয়ে বলেছিলেন, অফিসে অর্ধেক জনবল দিয়ে কাজ করানোর নোটিশ শিগগিরই দেওয়া হবে। 

দেশে করোনা সংক্রমণ বেড়েই চলছে।প্রায় দুই বছর ধরে চলা করোনা মহামারিতে দেশে এর আগে কম সময়ে এত দ্রুত রোগী বাড়তে দেখা যায়নি। তৃতীয় ঢেউয়ে দেশে অনেকটা জ্যামিতিক হারে রোগী বাড়ছে। ফলে সংক্রমণ পরিস্থিতি দ্রুত খারাপ হচ্ছে।

দেশে করোনার তৃতীয় ঢেউ আগের সব রেকর্ড ছাড়িয়ে যেতে পারে বলে আশঙ্কা করছেন জনস্বাস্থ্যবিদেরা। মৃত্যু তুলনামূলক এখনো কম হলেও নতুন রোগী বাড়তে থাকায় সামনে মৃত্যুও বেড়ে যেতে পারে। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত