শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আমেরিকায় বছরে লক্ষাধিক মানুষ মিসিং হয়: পররাষ্ট্রমন্ত্রী

ডিসট্রিক্ট করেসপন্ডেন্ট, সুনামগঞ্জ

১৭:৪৬, ২১ জানুয়ারি ২০২২

৫৪৮

আমেরিকায় বছরে লক্ষাধিক মানুষ মিসিং হয়: পররাষ্ট্রমন্ত্রী

র‌্যাব ও কিছু সরকারি কর্মকর্তার উপর আমেরিকার নিষেধাজ্ঞা নিয়ে আবারও সরব হয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন। তিনি বলেন, আমাদের দেশে মিসিং হওয়া মানুষ আবার ফিরে আসে। কিন্তু যুক্তরাষ্ট্রে প্রতিবছর এক লাখ মানুষ মিসিং হয়। সে কথা তো এভাবে উঠে আসে না। 

তিনি আরও বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে বাংলাদেশ একটি সফল রাষ্ট্র। আমাদের আইন শৃঙ্খলা বাহিনীর বিশেষ সুনাম রয়েছে। এ সুনাম নষ্ট করতে বিভিন্ন ষড়যন্ত্র হচ্ছে। যারা লোবিস্ট নিয়োগ করেছেন তাদের আয়ের উৎস খুঁজে দেখা দরকার।

শুক্রবার (২১ জানুয়ারি) বিকেলে সুনামগঞ্জের দিরাই উপজেলার নগদিপুর গ্রামের ৪টি স্কুল পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

যুক্তরাজ্য ভিত্তিক সামাজিক সংগঠন জেডআই ফাউন্ডেশনের উদ্যোগে যুক্তরাজ্যের ব্যবসা পর্যটন ও বন্দরমন্ত্রী ভিজয় দারিয়ানানির নেতৃত্বে একটি প্রতিনিধি দল সুনামগঞ্জের দিরাই উপজেলার নগদিপুর ছয়হাড়া ইসলামিয়া আরাবিয়া মাদরাসা ও সৈয়দ মনোহর আলী আটগ্রাম কলেজ পরিদর্শন করে।

এসময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘র‍্যাব তৈরি করেছে আমেরিকান ও ব্রিটিশরা। কীভাবে মানুষের সঙ্গে ব্যবহার করতে হবে, কীভাবে তদন্ত করতে হবে—এসবের প্রশিক্ষণ তাদের যুক্তরাষ্ট্র শিখিয়েছে।’

তিনি বলেন, ‘আমাদের র‍্যাব কাজকর্মে অত্যন্ত দক্ষ। তারা দুর্নীতিগ্রস্ত নয়। এ জন্যই র‍্যাব জনগণের আস্থা অর্জন করেছে। তাদের কারণেই দেশে সন্ত্রাসী কমে গেছে। হলি আর্টিজানের পর আর কোনও সন্ত্রাসী তৎপর হয়নি। এটা সম্ভব হয়েছে র‍্যাবের কারণে। স্বয়ং যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট সেটা স্বীকার করেছে। কিছু লোক যারা আইনশৃঙ্খলা পছন্দ করে না, যারা সন্ত্রাস পছন্দ করে, কিংবা অন্য ধরনের ড্রাগ পছন্দ করে, তারাই র‍্যাবকে পছন্দ করে না। কারণ, র‍্যাব তাদের বিরুদ্ধে কাজ করে। তাই র‍্যাবের বিরুদ্ধে অপপ্রচার শুরু করেছে। এটা খুবই দুঃখজনক।’

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত