বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সড়কে অনিয়মের প্রতিবাদে লাল কার্ড দেখাবেন শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:৪১, ৩ ডিসেম্বর ২০২১

৪৪৯

সড়কে অনিয়মের প্রতিবাদে লাল কার্ড দেখাবেন শিক্ষার্থীরা

সড়কে অনিয়মের প্রতিবাদে লাল কার্ড দেখাবেন শিক্ষার্থীরা
সড়কে অনিয়মের প্রতিবাদে লাল কার্ড দেখাবেন শিক্ষার্থীরা

নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর রামপুরা ব্রিজের পশ্চিম পাশে অবস্থানকারী শিক্ষার্থীরা পরের দিনের কর্মসূচি ঘোষণা করে সড়ক ছেড়ে দিয়েছেন। সড়কের অনিয়ম দুর্নীতির প্রতিবাদে শনিবার (৪ ডিসেম্বর) দুপুর ১২টায় রামপুরা ব্রিজ এলাকায় লাল কার্ড দেখানো হবে বলে ঘোষণা দিয়েছেন তারা।

এর আগে শুক্রবার (৩ ডিসেম্বর) বেলা ১১টার দিকে কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রামপুরা ব্রিজের পশ্চিম পাশে অবস্থান নেন। তাদের এই অবস্থানের কারণে ছুটির দিনেও সড়কে কিছুটা যানজট দেখা দেয়। দুপুর ১২টার কিছু আগে শিক্ষার্থীরা সেখান থেকে সরে যান।

শিক্ষার্থীরা জানায় 'আমরা সড়কে দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শনের কর্মসূচি ঘোষণা করছি।’ এইচএসসি পরীক্ষার্থী ও শিক্ষার্থীরা যাতে ক্ষতিগ্রস্ত না হন, সেই চিন্তা মাথায় নিয়ে এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে বলেও জানায় তারা।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর গত ৭ নভেম্বর থেকে ঢাকাসহ সারা দেশে বাসের ভাড়া ২৬ থেকে ২৭ শতাংশ বাড়ানো হয়। এর পরিপ্রেক্ষিতে ১৮ নভেম্বর অর্ধেক ভাড়ার দাবিতে আন্দোলন শুরু করেন রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে ২৪ নভেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান নিহত হন। তার পর থেকে নিরাপদ সড়ক, অর্ধেক ভাড়াসহ বিভিন্ন দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের টানা আন্দোলনের পরিপ্রেক্ষিতে রাজধানীতে বাসে অর্ধেক ভাড়ার দাবি মেনে নেওয়ার ঘোষণা দেয় পরিবহন মালিক সমিতি। শিক্ষার্থীদের দাবি সারাদেশে বাস ভাড়া অর্ধেক করতে হবে এবং অন্যান্য নয় দফা দাবি মেনে নিতে হবে। 
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত