মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ || ৪ চৈত্র ১৪৩০ || ০৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পিটিআইকে স্বরাষ্ট্রমন্ত্রী 

আগামী নির্বাচন এই সহিংসতার কারণ হতে পারে

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:৪৩, ১৮ অক্টোবর ২০২১

৪৪৯

পিটিআইকে স্বরাষ্ট্রমন্ত্রী 

আগামী নির্বাচন এই সহিংসতার কারণ হতে পারে

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

আগামী সাধারণ নির্বাচনকে সামনে রেখে সমস্যা সৃষ্টি করতেই বর্তমানের এই সহিংসতা হতে পারে। এ কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তবে যে কোনো মূল্যে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করা হবে বলেও তিনি আশ্বাস দিয়েছেন।

সোমবার (১৮ অক্টোবর) ভারতের বার্তাসংস্থা পিটিআইকে টেলিফোনে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী বলেন, সহিংসতায় উস্কানি দেওয়ার সঙ্গে জড়িত অপরাধীদের চিহ্নিত করতে তদন্ত চলছে।

বিদেশি এই বার্তাসংস্থাকে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পরিস্থিতি মোকাবেলায় কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। তদন্ত চলছে, দোষীদের কাউকে ছাড় দেওয়া হবে না। 

তিনি বলেন ‘আমি আপনাদের আশ্বস্ত করতে চাই যে দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি যে কোনো মূল্যে রক্ষা করা হবে। সংখ্যালঘু ও সংখ্যাগরিষ্ঠ সবাই এ দেশের নাগরিক এবং সবাই সুরক্ষিত থাকবে। এ ঘটনাগুলোর উদ্দেশ্য আমাদের দেশের ভাবমূর্তি নষ্ট করা এবং সাধারণ নির্বাচনের দিকে নজর রেখে উত্তেজনা সৃষ্টি করা। কিন্তু আমরা এই শক্তিকে সফল হতে দেব না’।

এসব ঘটনায় শতাধিক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে উল্লেখ করে আসাদুজ্জামান খান বলেন, কোন শান্তিপ্রিয় ও ধার্মিক হিন্দু বা মুসলিম কখনোই সহিংসতায় লিপ্ত হবে না। 

তিনি বলেন, 'আমরা বিএনপি-জামায়াত বা তৃতীয় কোনো শক্তির জড়িত থাকার সম্ভাবনাকে উড়িয়ে দিচ্ছি না। দেশের উন্নয়নের অগ্রগতি রোধ করা এসব হামলার উদ্দেশ্য হতে পারে। আবার পরবর্তী নির্বাচনের আগে দেশের শান্তি বিনষ্ট করার লক্ষ্যেও সহিংসতা হতে পারে।'


 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত