শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আগামী তিনদিন বৃষ্টি বাড়বে

স্টাফ করেসপন্ডেন্ট

০১:১৯, ১৩ জুন ২০২১

আপডেট: ০১:২০, ১৩ জুন ২০২১

৩৪৭

আগামী তিনদিন বৃষ্টি বাড়বে

আগামী তিনদিন বৃষ্টি বাড়তে পারে
আগামী তিনদিন বৃষ্টি বাড়তে পারে

বর্ষা প্রায় এসেই পড়লো। মৌসুমি বায়ু পৌঁছে গেছে দেশের প্রায় সব জায়গায়। তাই আগামী তিনদিন আকাশে শুধু মেঘই করবে না, নামবে ঝুম বৃষ্টি, মাঝেমধ্যে বইবে ঝড়ো হাওয়া। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এমনটা বলা হয়েছে।

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় একটি লঘুচাপ বিরাজ করছে। তবে দেশের উপকূলীয় জেলাগুলোতে বৃষ্টির পরিমাণ ও বাতাসের গতি থাকবে বেশি। 

এদিকে, সাগরও কিছুটা উত্তাল হয়ে উঠেছে। এ পরিস্থিতিতে দেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরগুলোকে তিন নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

লঘুচাপটি স্থলভাগের দিকে এলেই বৃষ্টিপাত বেড়ে যাবে। আগামী ১৪ থেকে ১৬ জুন বেশি বর্ষণ হবে।রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এদিকে, শনিবার দেশের সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে কুষ্টিয়ার কুমারখালীতে ৭৪ মিলিমিটার। রাজধানীতে ৩০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। সারা দেশেই কমবেশি বৃষ্টি হয়েছে। তবে বৃষ্টির পাশাপাশি তাপমাত্রাও কিছুটা বেশি ছিল। 

বেশির ভাগ এলাকার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ থেকে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ছিল। তবে বিকেল থেকে দমকা হাওয়া বয়ে যেতে শুরু করায় গরমের অনুভূতি কমে আসে।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত