শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বৃহস্পতিবার থেকে আড়াইঘন্টা লেনদেন চলবে পুঁজিবাজারেও

স্টাফ করেসপন্ডেন্ট

২০:২৭, ১৩ এপ্রিল ২০২১

৩৬১

বৃহস্পতিবার থেকে আড়াইঘন্টা লেনদেন চলবে পুঁজিবাজারেও

বৃহস্পতিবার থেকে আড়াইঘন্টা লেনদেন চলবে পুঁজিবাজারেও
বৃহস্পতিবার থেকে আড়াইঘন্টা লেনদেন চলবে পুঁজিবাজারেও

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় ঘরের বাইরে যেতে কঠোর নিষেধাজ্ঞার মধ্যে ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত আসার পর পুঁজিবাজারও চালু রাখার সিদ্ধান্ত জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। মঙ্গলবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম জানান, বুধবার পয়লা বৈশাখের সরকারি ছুটি শেষে বৃহস্পতিবার (১৩ এপ্রিল) ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত যথারীতি চলবে পুঁজিবাজারের লেনদেন।

**ব্যাংক বন্ধ নয়, খোলা থাকছে সকাল ১০টা-১টা

লেনদেনের জন্য ব্রোকারেজ হাউজ খোলা থাকলেও সেখানে যাওয়া যাবে না। আগের মতোই ডিজিটাল পদ্ধতিতে অ্যাপের মাধ্যমে বা মোবাইল ফোনে অর্ডার দিতে হবে।

বিএসইসি আগে থেকেই বলে আসছিল, ব্যাংক খোলা থাকলেই শেয়ারবাজার খোলা থাকবে। সেই অনুযায়ী, ব্যাংকের সঙ্গে সমন্বয় করে বৃহস্পতিবার থেকে লেনদেন সচল রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ব্যাংক কয়টা থেকে খোলা থাকে, কোনো ধরনের ব্যাংকিং কার্যক্রম চলে তার ওপর নির্ভর করে শেয়ারবাজারের লেনদেন।

**ব্যাংক বন্ধ তাই পুঁজিবাজারও বন্ধ

গতকাল মঙ্গলবার, ব্যাংক খোলা না থাকার সিদ্ধান্তের পর আগামী ১৪ থেকে ২১ এপ্রিল পুঁজিবাজারে লেনদেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন বিএসইসি।

এদিকে ২৪ ঘন্টার মধ্যেই কঠোর বিধিনিষেধের মধ্যে ব্যাংক বন্ধ রাখার সিদ্ধান্ত থেকে সরে এসেছে কেন্দ্রীয় ব্যাংক। ব্যাংক খোলা রাখতে মন্ত্রিপরিষদ বিভাগের অনুরোধের পর, বাংলাদেশ ব্যাংক সিদ্ধান্ত নিয়েছে সকাল ১০ থেকে বেলা ১টা পর্যন্ত চলবে লেনদেন। তবে ব্যাংকের আনুষঙ্গিক কাজ চলবে আড়াইটা পর্যন্ত। বরং গত ৫ এপ্রিল থেকে এক সপ্তাহ যত সময় লেনদেন চলেছে, আগামী এক সপ্তাহ তার চেয়ে দেড় ঘণ্টা বেশি লেনদেন চলবে। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত