শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ঈশ্বরদী ইপিজেডে ২০ লাখ ডলার বিনিয়োগ করবে দেশি তামাক কোম্পানি

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:২৮, ২৩ ডিসেম্বর ২০২০

২০৮৩

ঈশ্বরদী ইপিজেডে ২০ লাখ ডলার বিনিয়োগ করবে দেশি তামাক কোম্পানি

বাংলাদেশি তামাক কোম্পানি এশিয়ান টোব্যাকো লিমিটেড ঈশ্বরদী রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকায় একটি সিগারেট এবং টোব্যাকো প্রস্তুতকারক প্ল্যান্ট বসাচ্ছে। শতভাগ দেশি মালিকানাধীন এই কোম্পানিটি ২০ লাখ মার্কিন ডলার বিনিয়োগ করবে।

বুধবার (২৩ ডিসেম্বর) ঢাকায় বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং এশিয়ান টোব্যাকো লিমিটেড -এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। 

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম, বীরপ্রতীকের উপস্থিতিতে বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. মাহমুদুল হোসাইন খান এবং এশিয়ান টোব্যাকোর ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে লিজ চুক্তিতে স্বাক্ষর করেন। খবর বিজ্ঞপ্তির।

প্রতিষ্ঠানটি বার্ষিক ১১৯ কোটি ৫০ লাখ সিগার অ্যান্ড সিগারেট্স স্টিক্্স, ফিল্টার স্টিক্্স, সিগারেটের প্যাকেট, সিগারেটের বক্স প্যাকেট এবং ৭৩,২০৫ কেজি টোব্যাকো উৎপাদন করবে। আধুনিক এই সিগারেট তৈরির কারখানাটিতে ৬৮ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে বলেও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জানানো হয়। 

অন্যান্যদের মধ্যে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সচিব মো. জাকির হোসেন চৌধুরী, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিনতে আলমগীর, মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন এবং মেসার্স এশিয়ান টোব্যাকো (প্রা.) লিমিটেডের চেয়ারম্যান মো. সাইদুর রহমান চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলে

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত