রোববার   ১৪ জুলাই ২০২৪ || ২৯ আষাঢ় ১৪৩১ || ০৪ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

উত্তরা ইপিজেডে চীনা কোম্পানির ২ কোটি ৩২ লাখ মার্কিন ডলার বিনিয়োগ

১৬:২১, ২৫ সেপ্টেম্বর ২০২৩

২৭৫

উত্তরা ইপিজেডে চীনা কোম্পানির ২ কোটি ৩২ লাখ মার্কিন ডলার বিনিয়োগ

চীনা প্রতিষ্ঠান মেসার্স বাংলাদেশ বয়াং টেক্সটাইল কোম্পানি লিমিটেড ২ কোটি ৩১ লাখ ৫০ হাজার মার্কিন ডলার বিনিয়োগে উত্তরা ইপিজেডে একটি টেক্সটাইল ও হোম টেক্সটাইল প্রস্তুতকারী কারখানা স্থাপন করতে যাচ্ছে।  এ লক্ষ্যে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং প্রতিষ্ঠানটির মধ্যে রোববার (২৪ সেপ্টেম্বর) বেপজা কমপ্লেক্সে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং বাংলাদেশ বয়াং টেক্সটাইল কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান পেং লিও নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। খবর বাসস।

সম্পূর্ণ বিদেশি মালিকানাধীন এ কারখানাটিতে ১৯৯৩ জন বাংলাদেশী নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। বাংলাদেশ বয়াং টেক্সটাইল কোম্পানি বার্ষিক ৫ কোটি মিটার লিনেন বা কটন ওভেন ও ডেনিম ফেব্রিকস এবং ৩০ লাখ পিস হোম টেক্সটাইল যেমন বালিশের কভার, বেড শীট ও টেবিল ক্লথস উৎপাদন করবে।

অন্যান্যের মধ্যে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর এবং নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, উত্তরা ইপিজেড উত্তরাঞ্চলের জীবনযাত্রা পরিবর্তনের এক উজ্জ্বল দৃষ্টান্ত। ২০০১ সালে উত্তরা ইপিজেড প্রতিষ্ঠার পর এক সময়ের দারিদ্র্য পীড়িত এই এলাকাটি একটি শিল্পোন্নত এলাকায় পরিণত হয়। বর্তমানে এই ইপিজেডে ২৫টি চালু শিল্প প্রতিষ্ঠানে প্রায় ৩৫,০০০ বাংলাদেশী নাগরিক কর্মরত রয়েছেন। উত্তরা ইপিজেডে এখন পর্যন্ত ২৩.৫ কোটি মার্কিন ডলার বিনিয়োগ হয়েছে এবং এখান থেকে ২৩৪.২ কোটি মার্কিন ডলার সমমূল্যের পণ্যসামগ্রী রপ্তানি করা হয়েছে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত