শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জাতীয় বীমা দিবস উদযাপন

উন্নততর প্রযুক্তি ও স্বচ্ছতার মাধ্যমে বীমা শিল্পে বৈপ্লবিক পরিবর্তন সাধনের অঙ্গিকার সোনালী লাইফ

স্টাফ করেসপন্ডেন্ট

১০:৪৭, ২ মার্চ ২০২৩

আপডেট: ১০:৪৭, ২ মার্চ ২০২৩

৩০৯

জাতীয় বীমা দিবস উদযাপন

উন্নততর প্রযুক্তি ও স্বচ্ছতার মাধ্যমে বীমা শিল্পে বৈপ্লবিক পরিবর্তন সাধনের অঙ্গিকার সোনালী লাইফ

অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার এবং সর্বময় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে গ্রাহক দের কাঙিক্ষত সেবা দান এর মাধ্যমে জীবন বীমা শিল্পে বৈপ্লবিক পরিবর্তন সাধনের অঙ্গিকার বাক্ত করেছে দেশের নতুন প্রজন্মের জীবন বীমা প্রতিস্থান ‘সোনালী লাইফ ঈন্সুরেন্স কোম্পানি’।

জাতীয় বীমা দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত এক র‌্যালি তে এই অঙ্গিকার ব্যক্ত করেন সোনালী লাইফ ঈন্সুরান্সে এর প্রধান নির্বাহী কর্মকর্তা মীর রাশেদ বিন আমান।

আমার জীবন আমার সম্পদ, বীমা করলে থাকবে নিরাপদ, এ প্রতিপাদ্য নিয়ে দেশব্যাপী পালিত হচ্ছে  জাতীয় বীমা দিবস ২০২৩। যার অংশ হিসেবে সোনালী লাইফ এই র‌্যালির  আয়োজন  করে।

আসন্ন বাজেটে আমরা বীমা বিষয়ক ভালো কিছু সিদ্ধান্ত প্রত্যাশা করছি বলে উল্লেখ করে  রাশেদ আমান বলেন, আমি মনে করি, বাজেটে বীমা শিল্প কর্মসংস্থান বৃদ্ধি এবং ট্যাক্স সংক্রান্ত বিষয়ে এখনও এই সেক্টরে অনেক কিছু করা যেতে পারে।
তবে বর্তমান সরকার  বীমা খাতে অনেক বেশি গুরুত্ব দিচ্ছে। সরকার ইতিমধ্যে ১লা মার্চ জাতীয় বীমা দিবস ঘোষণা করেছে যা গুরুত্তের সাথে উদযাপন করছি আমরা এবং এই উদযাপন বীমা শিলপ  সম্পর্কে মানুষের মনে ইতিবাচক ধারণা সৃষ্টি করতে একটি গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে।

তিনি বলেন, দেশে প্রায় ১ কোটি মানুষ বীমা সাথে সম্পৃক্ত এবং কর্মসংস্থান হয়েছে কয়েক লাখ মানুষের। আর এই সাফল্যে বড় অবদান রেখেছে, এ খাতের নতুন নতুন সব জনবান্ধব ও কল্যাণমুখী বীমা।

রাশেদ আমান বলেন, ২০২১ সালে করোনা মহামারির সঙ্কটের মাঝে বিশ্বব্যাপী মোট বীমা প্রিমিয়ামের প্রকৃত প্রবৃদ্ধি যেখানে ৩ দশমিক ৪ ভাগে নেমে এসেছিল, সেখানে বাংলাদেশে বীমা প্রিমিয়ামের প্রবৃদ্ধি হয়েছে ৮ দশমিক ৩ ভাগ, যা ২০২২ সালে বেড়ে দাঁড়িয়েছে  ১২ দশমিক শূন্য ৪ ভাগ। সুতরাং একথা বলতে হবে যে বাংলাদেশের বীমা শিল্পে পরিবর্তন আসতে শুরু করেছে ।

মীর রাশেদ বিন আমান  জানান, প্রতিষ্ঠানটি এ যাবত  প্রায়  ২৭ হাজারেরও বেশি দাবি পরিশোধ করেছেন এবং তাদের সবগুলি ৭ দিনের মধ্যে নিষ্পত্তি করা হয়েছে। যা এই জীবনবীমা খাতে আর দেখা যায়নি। আর এসব কিছুই আইটির মাধ্যমে স্বচ্ছ পদ্ধতিতে প্রসেস করা হয়েছে। তিনি বলেন, ‘সোনালী লাইফ শেয়ার হল ক্যাপিটাল মার্কেটে প্রথম ক্যাটাগরির শেয়ার। সারা দেশে আমাদের ১৭১ টি শাখা রয়েছে। ঢাকার মালিবাগ এ সোনালী লাইফ ইন্সুরেন্সে এর প্রধান কার্যালয় এর সন্মুখে আয়জিত এ র‌্যালিতে সোনালি লাইফ এর বাবস্থাপনা কর্তৃপক্ষ সহ উচ্চ পদস্থ কর্মকর্তা এবং সর্বস্তরের কর্মীবৃন্দ অংশগ্রহণ করেন।

 

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত