বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বাণিজ্য মেলা চলবে, মানতে হবে স্বাস্থ্যবিধি

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:৩৪, ১১ জানুয়ারি ২০২২

আপডেট: ১৩:৩৫, ১১ জানুয়ারি ২০২২

৪৭৫

বাণিজ্য মেলা চলবে, মানতে হবে স্বাস্থ্যবিধি

বাণিজ্য মেলা চলবে, মানতে হবে স্বাস্থ্যবিধি
বাণিজ্য মেলা চলবে, মানতে হবে স্বাস্থ্যবিধি

করোনা সংক্রমণের উর্দ্ধগতির মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে আন্তর্জাতিক বাণিজ্য মেলা চলবে। জাতীয় স্বাস্থ্য কমিটি যদি মেলা বন্ধের কোনো ঘোষণা দেয় তখন বন্ধ হবে। 

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আব্দুল লতিফ বক্সি গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন।

মঙ্গলবার (১১ জানুয়ারি) আব্দুল লতিফ বক্সি জানান, মেলা বন্ধ হবে কিনা সে বিষয়ে সরকার ঘোষিত প্রজ্ঞাপনে কোনো কিছু বলা হয়নি। তবে স্বাস্থ্যবিধি মেনে মেলা চলবে।

তিনি আরও জানান, এ বছর স্বাস্থ্যবিধির নিয়ম কানুন মাথায় রেখেই মেলার ডিজাইন করা হয়েছে। মেলায় আসা ক্রেতা-বিক্রেতা-দর্শণার্থীদের জন্য স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা করা হয়েছে। তাছাড়া এবার স্টলের সংখ্যা সীমিত রাখা হয়েছে। সেখানে স্বাস্থ্যবিধি পরিপালনের সব ব্যবস্থা রয়েছে।

অমিক্রনসহ দেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় আগামী ১৩ জানুয়ারি থেকে সারাদেশে ১১টি নির্দেশনা দিয়ে বিধি-নিষেধ জারি করেছে সরকার।

সোমবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় মন্ত্রিপরিষদ বিভাগ থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। করোনাভাইরাসজনিত রোগের নতুন ভ্যারিয়েন্ট অমিক্রনের প্রাদুর্ভাব ও দেশে এই রোগের সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত, দেশের আর্থ-সামাজিক অবস্থা, অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখা এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় আগামী ১৩ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সার্বিক কার্যাবলি/চলাচলে ১১টি নির্দেশনা মেনে চলতে অনুরোধ করা হয়েছে।  

গত ১ জানুয়ারি প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাণিজ্য মেলার ২৬তম আসরের উদ্বোধন করেন। একইসঙ্গে প্রধানমন্ত্রী রপ্তানি নীতিমালা অনুযায়ী রপ্তানিকে উৎসাহিত করতে ‘আইসিটি পণ্য ও সেবা’কে এ বছর-২০২২ সালের ‘প্রোডাক্ট অব দ্য ইয়ার’ হিসেবে ঘোষণা করেন।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত