মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১ || ২২ অগ্রাহায়ণ ১৪২৮ || ২৯ রবিউস সানি ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বাংলাদেশে ক্রীড়া পর্যটন বিকাশে সহযোগিতা করবে মালদ্বীপ

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:০৯, ২৩ নভেম্বর ২০২১

১৩৯

বাংলাদেশে ক্রীড়া পর্যটন বিকাশে সহযোগিতা করবে মালদ্বীপ

বাংলাদেশে ক্রীড়া পর্যটন বিকাশে মালদ্বীপ সহযোগিতা করবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল। মঙ্গলবার (২৩ নভেম্বর দুপুরে হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশে সফররত মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিমের সাথে দ্বিপাক্ষিক বৈঠক শেষে এ কথা জানান । 

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, মালদ্বীপ আমাদের বন্ধু ও প্রতিবেশী রাষ্ট্র। যুব ও ক্রীড়ার উন্নয়নে বাংলাদেশ এবং মালদ্বীপ একযোগে কাজ করতে পারে। মালদ্বীপের যেহেতু স্পোর্টস টুরিজম বিষয়ে ভালো অভিজ্ঞতা রয়েছে। আমরা তাদের সে অভিজ্ঞতাকে বাংলাদেশে কাজে লাগাতে চাই।

তিনি আরও বলেন, বাংলাদেশ শুধু নদীমাতৃক দেশই নয়। আমাদের পর্যটন নগরী কক্সবাজারে রয়েছে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত। এখানে আমরা স্পোর্টস টুরিজমকে গড়ে তুলতে চাই। এটি অবশ্যই আমাদের দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে। আমরা ইতিমধ্যে নিয়মিত কক্সবাজারে বীচ ফুটবল ও বীচ ভলিবলের আয়োজন করছি। 

প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ বর্তমানে ডেমোগ্রাফিক ডিভিডেন্ড এর সুবিধা ভোগ করছে। দেশের এক তৃতীয়াংশই যুবসমাজ। এই বিশাল সংখ্যক তরুণ জনগোষ্ঠীকে দক্ষ জনশক্তিতে রুপান্তরের লক্ষ্যে আধুনিক ও সময়োপযোগী প্রশিক্ষন প্রদান করা হচ্ছে। প্রশিক্ষিতও দক্ষ এ জনশক্তি মালদ্বীপে রফতানির মাধ্যমে উভয় দেশ উপকৃত হতে পারে। এছাড়াও দুই দেশের মধ্যে  প্রশিক্ষনসহ বিভিন্ন যুব বিনিময় কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে যুব উন্নয়নে উভয় দেশ দৃষ্টান্ত স্হাপন করতে পারে।

মালদ্বীপের উপরাষ্ট্রপতি ফয়সাল নাসিম বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নে ভূয়সী প্রশংসা করেন এবং মালদ্বীপে ক্রিকেটের উন্নয়নে বাংলাদেশের সহযোগিতা কামনা করেন। তিনি বাংলাদেশ ক্রিকেট দলকে মালদ্বীপ সফরের আমন্ত্রণ জানান। তিনি বাংলাদেশ থেকে অভিজ্ঞ ক্রিকেট কোচ ও অভিজ্ঞ খেলোয়াড়  প্রেরনের অনুরোধ জানান। এ বিষয়ে সমঝোতা স্মারক সাক্ষরের বিষয়ে তিনি আগ্রহ প্রকাশ করেন। 

এছাড়াও ফুটবল টেবিল টেনিস, বাস্কেটবল, ব্যাডমিন্টন, কারাতে,  জুডো,তায়কান্দো, সার্ফিং সহ অন্যান্য খেলাতেও বন্ধুপ্রতীম দুই দেশের মধ্যে  প্রশিক্ষনসহ বিভিন্ন ক্রীড়া বিনিময় কার্যক্রম চালুর পরিকল্পনা জানান। দুই দেশের মধ্যে  খেলোয়াড়, কোচ ও বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনের উদ্যোগ গ্রহনের কথা জানান।

Nagad
Nagad
Kabir Steel Re-Rolling Mills (KSRM)
DBBL mobile App
DBBL mobile App
BKash Cash Out
খবর বিভাগের সর্বাধিক পঠিত