শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পূজায় হিলি বন্দরের আমদানি-রফতানি বন্ধ

অপরাজেয় বাংলা ডেস্ক

১৩:১০, ১১ অক্টোবর ২০২১

আপডেট: ১৩:১০, ১১ অক্টোবর ২০২১

৩৮৩

পূজায় হিলি বন্দরের আমদানি-রফতানি বন্ধ

পূজায় হিলি বন্দরের আমদানি-রফতানি বন্ধ
পূজায় হিলি বন্দরের আমদানি-রফতানি বন্ধ

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে টানা ছয়দিন বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভারতের হিলি এক্সপোর্টার অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্টস অ্যাসোসিয়েশন এ সিদ্ধান্ত নিয়েছে। সোমবার (১১ অক্টোবর) থেকে সিদ্ধান্ত কার্যকর হবে।

বাংলাদেশের বাংলাহিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত বলেন, ১৭ অক্টাবর থেকে যথারীতি বন্দর দিয়ে পুনরায় সব কার্যক্রম শুরু হবে। বন্ধের এই বিষয়টি বন্দরের আমদানি-রপ্তানিকারক, সিএন্ডএফ এজেন্টস সহ সব শ্রমিক সংগঠনকে চিঠিতে দেওয়া হয়েছে।

বন্দরের কাস্টমস কার্যালয়ের একটি সূত্র জানায়, ভারতের ব্যবসায়ীরা ছয়দিন বন্ধের সিদ্ধান্ত নিলেও শুধুমাত্র দশমীর দিন (সরকারি ছুটি) কাস্টমস কার্যালয় বন্ধ থাকবে। তার আগে-পরে অফিসের কাজকর্ম চালু থাকবে। ব্যবসায়ীরা চাইলে সরকারি শুল্ক পরিশোধ করে তাদের পণ্য খালাস করে নিতে পারবে।

এদিকে হিলি ইমিগেশন চেকপোস্টের ওসি মো. সেকেন্দার আলী জানান, হিলি চেকপোস্ট দিয়ে প্রতিদিন ভারত থেকে পাসপোর্টে যাত্রী আসা স্বাভাবিক থাকবে। তবে বাংলাদেশ থেকে ভারতে যাত্রী যাওয়া বন্ধ রয়েছে।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত