শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সাহসিকতা ও অধিগ্রহণের স্বীকৃতি

এসআর শিপিং পেলো দুই মেরিটাইম অ্যাওয়ার্ড

স্টাফ করেসপন্ডেন্ট

২০:৩৭, ৮ অক্টোবর ২০২১

আপডেট: ২০:৪০, ৮ অক্টোবর ২০২১

৪৪৮

সাহসিকতা ও অধিগ্রহণের স্বীকৃতি

এসআর শিপিং পেলো দুই মেরিটাইম অ্যাওয়ার্ড

এস আর শিপিংয়ের অ্যাওয়ার্ড জয়
এস আর শিপিংয়ের অ্যাওয়ার্ড জয়

বর্হিবিশ্বে বাংলাদেশের পতাকাবাহী সবচেয়ে বেশি সংখ্যক জাহাজ পরিচালনাকারী প্রতিষ্ঠান এসআর শিপিং লিমিটেড অর্জন করেছে সাহসিকতা ও অধিগ্রহণের দুটি মেরিটাইম অ্যাওয়ার্ড। সম্প্রতি রাজধানীতে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে এ অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয় এসআর শিপিংকে।

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূনে কাছ থেকে এসআর শিপিংয়ের পক্ষে অ্যাওয়ার্ড গ্রহণ করেন প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী (সিইও) মোহাম্মদ মেহেরুল করিম। 

এসময় উপস্থিত ছিলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীসহ শিপিং ব্যবসা সংশ্লিষ্টরা। 

গভীর সমুদ্র থেকে এক ভারতীয় জেলেকে ভাসমান অবস্থায় জীবিত উদ্ধারের জন্য ‘সমুদ্রে সাহসিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি’ হিসেবে একটি পুরস্কার জেতে এসআর শিপিং। 

কোম্পানিটির জাহাজ এমভি জাওয়াদের ক্যাপ্টেন এসএম নাছির উদ্দিন ও ক্রুদের সাহসিকতায় এই অ্যাওয়ার্ড অর্জন হলো বলে জানায় এসআর শিপিং। 

অপর অ্যাওয়ার্ডটি মেলে আন্তর্জাতিক সমুদ্র রুটে ‘জাহাজ অধিগ্রহণে বিশেষ অবদান রাখার স্বীকৃতি’ হিসেবে।  

অ্যাওয়ার্ড জয়ের পর কোম্পানির সিইও মোহাম্মদ মেহেরুল করিম বলেন, চ্যালেঞ্জিং একটি কাজে এমন স্বীকৃতি আমাদের আরো বেশি অনুপ্রাণিত করবে। 

দেশে এবং দেশের বাইরে বাংলাদেশের সুনাম বাড়ে আমাদের এমন কাজ এসআর শিপিং অব্যাহত রাখবে বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন কোম্পানির সিইও। 

এসআর শিপিং মূলত দেশি নাবিক ও ক্রু দ্বারা পরিচালিত। বর্তমানে সর্বাধিক সংখ্যক বাংলাদেশি পতাকাবাহী মাদার ভ্যাসেল পরিচালনাকারী প্রতিষ্ঠান এই এসআর শিপিং। দেশে মেরিন একাডেমি থেকে পাস করা শিক্ষার্থীরা যেমন কাজের সুযোগ পাচ্ছেন, তেমনি বৈদেশিক মুদ্রা সাশ্রয় হচ্ছে। প্রতিষ্ঠানটি অবদান রাখছে জাতীয় অর্থনীতিতেও।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত