বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১ || ৪ আষাঢ় ১৪২৮ || ০৫ জ্বিলকদ ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এবি ব্যাংকের ৩৯তম বার্ষিক সাধারণ সভায় ৫% ডিভিডেন্ড অনুমোদন

নিউজ ডেস্ক

১৮:৫৩, ১০ জুন ২০২১

৯০

এবি ব্যাংকের ৩৯তম বার্ষিক সাধারণ সভায় ৫% ডিভিডেন্ড অনুমোদন

এবি ব্যাংকের ৩৯তম বার্ষিক সাধারণ সভা
এবি ব্যাংকের ৩৯তম বার্ষিক সাধারণ সভা

এবি ব্যাংক লিমিটেডের ৩৯তম বার্ষিক সাধারণ সভা বৃহস্পতিবার (১০ জুন) ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়। সভায় ব্যাংকের শেয়ারহোল্ডাররা সর্বসম্মতিক্রমে ৫% স্টক ডিভিডেন্ড অনুমোদন করেন। 

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১২ এপ্রিল এবি ব্যাংক তার সফল ব্যাংকিং কার্যক্রমের ৩৯ বছর পূর্ণ করেছে। এই পথ পরিক্রমায় গত ২০২০ সালে ব্যাংকের নেট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২,৪৪৮ কোটি টাকায় এবং ব্যাংকের মোট সম্পদ দাঁড়িয়েছে ৩৮,৫৭৬ কোটি টাকায় যা আগের বছরের তুলনায় ৫.৫২% বেশি। 

সভায় ফিরোজ আহমেদ, খাইরুল আলম চৌধুরী এবং মো. মাকসুদুল হক খানকে ব্যাংকটির পরিচালক হিসেবে পুনঃনিয়োগ দেয়া হয়। শেয়ারহোল্ডাররা শফিকুল আলমকে স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ প্রদান করেন।

এছাড়াও শেয়ারহোল্ডাররা ২০২১ সালের জন্য ব্যাংকের নিরীক্ষক হিসাবে একনাবিন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস-কে বিধিবদ্ধ নিরীক্ষক হিসেবে এবং মেসার্স এস এফ আহমেদ এন্ড কোং- কে কর্পোরেট গভর্নেন্স কমপ্লায়েন্স নিরীক্ষক হিসেবে নিয়োগ দেন। 

এবি ব্যাংকের চেয়ারম্যান মুহাম্মদ এ. (রুমী) আলী বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন। এতে ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল, পরিচালকবৃন্দ ছাড়াও উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার অংশ নেন।

Dutch-Bangla Bank
TELETALK
খবর বিভাগের সর্বাধিক পঠিত