শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আবরার হত্যা মামলায় সাফাই সাক্ষী ১৮ এপ্রিল

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:৩২, ৩১ মার্চ ২০২১

৫৯১

আবরার হত্যা মামলায় সাফাই সাক্ষী ১৮ এপ্রিল

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় সাফাই সাক্ষী আগামী ১৮ এপ্রিল তারিখ ধার্য করেছেন ট্রাইব্যুনাল।

বুধবার (৩১ মার্চ) দুপুরে আসামি পক্ষের আইনজীবী আজিজুর রহমান দুলু, রেজাউল করিম সরকার এবং শহিদুল ইসলাম আদালতকে জানান, আসামিদের পক্ষে আইনী সহায়তা দেয়ার জন্য মামলার নকল প্রয়োজন। মামলার নকল এবং সময় না দিয়ে শুনানি করলে আসামিরা ন্যায়বিচার থেকে বঞ্চিত হবেন। এজন্য মামলার নকল না পাওয়া পর্যন্ত শুনানি মুলতবি রাখা আবশ্যক। শুনানি শেষে  ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ তারিখ ধার্য করেন।  

মামলাটিতে এ পর্যন্ত ৬০ জন সাক্ষীর মধ্যে আবরারের বাবা বরকত উল্লাহসহ ৪৬ জনের সাক্ষ্য গ্রহণ হয়েছে।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর একই আদালত আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জ গঠনের আদেশ দেন। গত ১৩ জানুয়ারি আবরার হত্যা মামলার নথি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় মহানগর দায়রা জজ আদালতে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত। এরপর মহানগর দায়রা জজ আদালত দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ পাঠানোর আদেশ দেন। 

২০১৯ সালের ১৩ নভেম্বর আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় ২৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্রটি আদালতে জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর (দক্ষিণ) গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক ওয়াহেদুজ্জামান।

অভিযুক্ত ২৫ জনের মধ্যে এজাহারভুক্ত আসামি ১৯ জন। এছাড়া তদন্তে আরও ছয় জনকে অভিযুক্ত করা হয়। এর মধ্যে ২২ জনকে গ্রেফতার করা হয়েছে। তিন জন পলাতক রয়েছে। তাদের মধ্যে আট জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত