শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

হেফাজতের বিক্ষোভ, সংঘাতকালে আহত ১৭ সাংবাদিক, সিপিজের প্রতিবাদ

নিউজ ডেস্ক

০৮:০১, ৩০ মার্চ ২০২১

৬০৮

হেফাজতের বিক্ষোভ, সংঘাতকালে আহত ১৭ সাংবাদিক, সিপিজের প্রতিবাদ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের প্রতিবাদ করে হেফাজতে ইসলামের বিক্ষোভ, সমাবেশ ও তা ঘিরে সৃষ্ট সহিংসতা, পুলিশি অ্যাকশন এসব কাভার করতে গিয়ে অন্তত ১৭ জন সংবাদ কর্মী আক্রান্ত হয়েছেন। ওয়াশিংটনভিত্তিক কমিটি টু প্রোটেক্ট জার্নালিস্ট- সিপিজে এর প্রতিবাদ জানিয়েছে। কমিটি বলেছে, এই সব হামলার তদন্ত হওয়া প্রয়োজন। 

গত ২৫ ও ২৬ মার্চ রাজধানী ঢাকায় ছাত্রলীগের সদস্যরা মোদির সফর বিরোধী বিক্ষোভকারীদের ওপর হামলা চালায়। সে সময় সংবাদকর্মীরা তা কাভার করলে তাদের পিটিয়ে জখম করে ছাত্রলীগ।  ২৬ মার্চ ঢাকায় একই ধরনের প্রতিবাদ বিক্ষোভ নিয়ন্ত্রণে পুলিশ কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছোঁড়ে তাতেও সংবাদ কর্মীরা আহত ও জখম হন। এছাড়া বিক্ষোভকারীরাও যখন তখন চড়াও হয়েছেন সাংবাদিকদের ওপর। 

দুই দিনের এই প্রতিবাদ বিক্ষোভ চলাকালে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে মোট ১৭ জন সাংবাদিক আহত হয়েছেন। এদের মধ্যে বেশিরভাগই ফটো সাংবাদিক।  তাদের কারো ওপর পিস্তলের বাট, লাঠি, লোহার রড, পাথর, ইট এগুলো দিয়ে আঘাত করা হয়েছে। এতে কারো হাত ভেঙ্গেছে, কারো মাথা কেটেছে ও রক্তাক্ত হতে হয়েছে। 

সিপিজে'র এশিয়া প্রোগ্রামের সমন্বয়ক স্টেভেন বাটলার বলেছেন, বাংলাদেশ পুলিশের উচিত সাংবাদিকদের ওপর এহেন হামলার তদন্ত করা। এ ধরনের হামলা সাংবাদিকতার স্বাধীনতাকে ক্ষতিগ্রস্ত করে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত