শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নৌ কর্মকর্তাকে মারধর মামলায় ইরফানের জামিন স্থগিত, আপাতত মুক্তি নেই 

স্টাফ করেসপন্ডেন্ট

১২:৩৫, ২৮ মার্চ ২০২১

আপডেট: ১৩:৪২, ২৮ মার্চ ২০২১

২৪৩

নৌ কর্মকর্তাকে মারধর মামলায় ইরফানের জামিন স্থগিত, আপাতত মুক্তি নেই 

নৌ কর্মকর্তাকে মারধর মামলায় ইরফান সেলিমের জামিন স্থগিত 
নৌ কর্মকর্তাকে মারধর মামলায় ইরফান সেলিমের জামিন স্থগিত 

রাজধানীর ধানমন্ডিতে নৌবাহিনীর এক কর্মকর্তাকে মারধরের মামলায় সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমের ছেলে ইরফান সেলিমকে হাইকোর্টের দেওয়া জামিন ৪ সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। এর ফলে আপাতত এই বরখাস্ত হওয়া কাউন্সিলর মুক্তি পাচ্ছে না বলে মনে করছেন আইনজীবীরা।

রবিবার (২৮ মার্চ) আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান এ আদেশ দেন। আদালতে ইরফান সেলিমের পক্ষে ছিলেন আইনজীবী সাঈদ আহমেদ রাজা। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ।

গত ১৮ মার্চ হাইকোর্ট ইরফান সেলিমকে জামিন দেন। বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. বদরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দিয়েছিল।

গত বছরের ২৫ অক্টোবর নৌবাহিনীর লেফটেন্যান্ট ওয়াসিফ আহমদ খান মোটরসাইকেলে করে যাচ্ছিলেন। এ সময় ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমের গাড়ি তাকে ধাক্কা দেয়। এরপর তিনি সড়কের পাশে মোটরসাইকেলটি থামিয়ে গাড়ির সামনে দাঁড়িয়ে কথা বলতে চান।

তখন গাড়ি থেকে ইরফানের সঙ্গে থাকা অন্যরা একসঙ্গে তাকে কিল-ঘুষি মারেন এবং মেরে ফেলার হুমকি দেন। তার স্ত্রীকে গালিগালাজ করেন।

এ ঘটনায় ২৬ অক্টোবর সকালে ইরফান সেলিম, তার দেহরক্ষী মো. জাহিদুল মোল্লা, এ বি সিদ্দিক দিপু এবং গাড়িচালক মিজানুর রহমানসহ অজ্ঞাত ২-৩ জনকে আসামি করে ওয়াসিফ আহমদ খান ধানমন্ডি থানায় একটি মামলা করেন।

পরের দিন ইরফানের বাড়িতে অভিযান চালিয়ে অবৈধ পিস্তল, মদ, ইয়াবা, এয়ারগান, ওয়াকিটকি, হাতকড়া পাওয়ার কথা জানায় র্যােব। মদ্যপান ও ওয়াকিটকি ব্যবহার করায় ইরফানকে দেড় বছর কারাদণ্ড দেয় র্যা বের ভ্রাম্যমাণ আদালত।

ইরফানের বিরুদ্ধে অস্ত্র, ইয়াবা, মাদক, ওয়াকিটকি রাখা ও মারধরসহ পাঁচটি মামলা হয়। এর মধ্যে চার মামলায় জামিন পান তিনি।

নিম্ন আদালতে বিফল হয়ে হাইকোর্টে জামিন আবেদন করে ইরফান সেলিম। এরপর গত ২৭ জানুয়ারি এ মামলায় রুল জারি করেছিলেন হাইকোর্ট। সেই রুলের রায়ে ইরফানকে জামিন দেন হাইকোর্ট। ওই জামিনের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত