শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আলেক মিয়া হত্যা: ৮ আসামির যাবজ্জীবন কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট

১২:০৯, ৪ মার্চ ২০২১

আপডেট: ১২:০৯, ৪ মার্চ ২০২১

৪২৭

আলেক মিয়া হত্যা: ৮ আসামির যাবজ্জীবন কারাদণ্ড

১৩ বছর আগে রাজধানীর নলভোগ এলাকায় আলেক মিয়া হত্যার অভিযোগের মামলায় ১৫ আসামির মধ্যে ৮ জনের যাবজ্জীবন, ৪ জনের বিভিন্ন মেয়াদের কারাদণ্ড এবং ৩ জনকে খালাস দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ইকবাল হোসেনের আদালত এই্ রায় দেন।

যাবজ্জীবন দণ্ড প্রাপ্তরা হলেন- আলাল উদ্দিন, জয়নাল আবেদীন, আ. রাজ্জাক, আ. সাত্তার, আ. জব্বার, আউয়াল মিয়া ওরফে আউয়াল, সমর আলী ওরফে সমর এবং তমিজ উদ্দিন ওরফে তমু। পাশাপাশি এদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাভোগ করতে হব।

আসামি সোহেল রানা, সোহরাব মিয়া, বাবুল মিয়া ওরফে বাবুল এবং ফিরোজ মিয়াকে পৃথক দুই ধারায় দেড় বছর কারাদণ্ড দিয়েছেন। এছাড়াও মামলাতে বারেক, মোস্তফা, মো. ওমর আলীর বিপক্ষে অভিযোগ প্রমানিত না হওয়ায় বেকসুর খালাস দেন

গত ৪ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ইকবাল হোসেনের আদালত রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের জন্য এ তারিখ ঠিক করা হয়।

জানা য়ায়, ২০০৮ সালের ২৫ জুন জমিজমা নিয়ে বিরোধের জেরে তুরাগ থানাধীন নলভোগ গ্রামের আলেক মিয়ার বাড়িতে গিয়ে আসামিরা তাকে পিটিয়ে গুরুতর জখম করে। পরে আলেক মিয়াকে ভাসানী মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পরদিন আলেক মিয়ার ছোটভাই হাজী মো. রমজান আলী তুরাগ থানায় মামলাটি দায়ের করেন।

ওই বছরের ২৫ নভেম্বর আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা তুরাগ থানার এসআই মিজানুর রহমান। এরপর আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরু হয়। মামলাটির বিচার চলাকালে আদালত ২৮ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত