শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ছাত্রদল-পুলিশ সংঘর্ষের মামলা

বিএনপির ১৩ নেতাকর্মী ৫ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:৫৪, ১ মার্চ ২০২১

৩৯৭

ছাত্রদল-পুলিশ সংঘর্ষের মামলা

বিএনপির ১৩ নেতাকর্মী ৫ দিনের রিমান্ডে

বিএনপির ১৩ নেতাকর্মী ৫ দিনের রিমান্ডে
বিএনপির ১৩ নেতাকর্মী ৫ দিনের রিমান্ডে

জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদলের বিক্ষোভ-সমাবেশ কেন্দ্র করে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষের ঘটনায় করা মামলায় গ্রেফতার ১৩ নেতাকর্মীর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর নেতাকর্মীদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আদেশ দেন।

সোমবার (১ মার্চ) মামলাটির তদন্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুল্লাহ আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

**প্রেসক্লাবের সামনে ছাত্রদল-পুলিশ সংঘর্ষের ঘটনায় মামলা

আসামিরা হলেন- মঞ্জুরুল আলম, আতাউর রহমান, মাসুদ রানা, শফিকুল ইসলাম, শাহীরাজ, আহসান হাবিব ভূইয়া,কবির হোসেন, মনোয়ার ইসলাম, আরিফুল হক, আনিসুর রহমান, আবু হায়াত মোঃ জুলফিকার, আতিক মোর্শেদ ও রমজান আহমেদ তপন।

এদিকে আসামি পক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে আবেদন করেন। অন্যদিকে, রাষ্টপক্ষ বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক রিমান্ডের আদেশ দেন।

২৮ ফেব্রুয়ারি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাবন্দী অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যু ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে, বিএনপির সহযোগী অঙ্গসংগঠন ছাত্রদল রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ-সমাবেশ ডাকে। তবে পুলিশের লাঠিপেটা, টিয়ার শেল, গুলি, সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়ায় সেই কর্মসূচি শেষ পর্যন্ত পণ্ড হয়ে যায়।

এই ঘটনায় রাজধানীর শাহবাগ থানায় এই মামলা হয়। মামলায় আসামি হিসেবে ৩০ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১০০ থেকে ১৫০ জনকে আসামি করা হয়। আর ১৩ ছাত্রদল নেতাকর্মীকে গ্রেফতার দেখানো হয়
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত