শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

প্রেসক্লাবের সামনে ছাত্রদল-পুলিশ সংঘর্ষের ঘটনায় মামলা

স্টাফ করেসপন্ডেন্ট

১২:২৮, ১ মার্চ ২০২১

আপডেট: ১২:৩৩, ১ মার্চ ২০২১

৫১৯

প্রেসক্লাবের সামনে ছাত্রদল-পুলিশ সংঘর্ষের ঘটনায় মামলা

প্রেসক্লাবের সামনে ছাত্রদল-পুলিশ সংঘর্ষের ঘটনায় মামলা [ফাইল ফটো]
প্রেসক্লাবের সামনে ছাত্রদল-পুলিশ সংঘর্ষের ঘটনায় মামলা [ফাইল ফটো]

জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদলের বিক্ষোভ-সমাবেশের কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে। মামলায় আসামি হিসেবে ৩০ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে এবং  অজ্ঞাতনামা আরও ১০০ থেকে ১৫০ জনকে আসামি করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত ১২ ছাত্রদল নেতাকর্মীকে গ্রেফতার দেখানো হয়েছে। 

**প্রেসক্লাবের সামনে ছাত্রদল-পুলিশ সংঘর্ষ, পুলিশসহ আহত বেশ কয়েকজন

রবিবার গভীর রাতে রাজধানীর শাহবাগ থানায় এই মামলা হয়। শাহবাগ থানা-পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. মোমেন এ তথ্য নিশ্চিত করেন। 

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাবন্দী অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যু ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে, বিএনপির সহযোগী অঙ্গসংগঠন ছাত্রদল রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ-সমাবেশ ডাকে। তবে পুলিশের লাঠিপেটা, টিয়ার শেল, গুলি, সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়ায় সেই কর্মসূচি শেষ পর্যন্ত পণ্ড হয়ে যায়।

পুলিশের ভাষ্য, সমাবেশ করার জন্য ছাত্রদল কোনো অনুমতি নেয়নি। উল্টো ছাত্রদলের কয়েক নেতা-কর্মী সড়কে নেমে পুলিশের ওপর হামলা করেছে। এ ঘটনায় পুলিশের সাত থেকে আটজন সদস্য আহত হয়েছেন। ছাত্রদলের বেশ কয়েকজন নেতা-কর্মীকে হেফাজতে নেওয়া হয়েছে।

এসবের প্রতিবাদে সোমবার (১ ফেব্রুয়ারি) সব জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয় ইউনিটে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের ঘোষণা দিয়েছে ছাত্রদল।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত