বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সাঈদ খোকনের বিরুদ্ধে মামলার প্রতিবেদন তারিখ পেছালো

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:২৯, ২৪ ফেব্রুয়ারি ২০২১

৪৫৯

সাঈদ খোকনের বিরুদ্ধে মামলার প্রতিবেদন তারিখ পেছালো

সাঈদ খোকন
সাঈদ খোকন

গুলিস্তানের ফুলবাড়ীয়া সুপার মার্কেট-২ এ দোকান বরাদ্দে অনিয়মের অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে হওয়া মামলার তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৩ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রতিবেদন দাখিল করেনি। এ জন্য ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম প্রতিবেদন দাখিলের জন্য নতুন এ দিন ধার্য করেন।

২০২০ সালের ২৯ ডিসেম্বর সকালে গুলিস্তানের ফুলবাড়ীয়া সুপার মার্কেট-২ এ দোকান বরাদ্দে অনিয়মের অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়।

মামলায় সাঈদ খোকন ছাড়াও ৬ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। ডিএসসিসি মালিকানাধীন ফুলবাড়ীয়া সুপার মার্কেট-২ এর তিনটি ব্লকে নকশা বহির্ভূত ৯১১টি দোকান চিহ্নিত করা হয়। এরপর গত ৮ ডিসেম্বর এসব দোকান ভাঙতে অভিযান শুরু করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। ওই দিন কয়েক দফায় দোকান মালিক ও কর্মচারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পর শুরু হয় উচ্ছেদ অভিযান।

ক্ষতিগ্রস্ত দোকানিদের অভিযোগ, সাবেক মেয়র সাঈদ খোকনের সময় নকশাবহির্ভূত এসব দোকান বৈধ করতে তারা কয়েক কোটি টাকা দিয়েছেন। দোকানগুলো থেকে ডিএসসিসি এতদিন ভাড়াও নিয়েছে।

মামলার অন্য আসামিদের মধ্যে আছেন ডিএসসিসি'র সাবেক প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার, উপসহকারী প্রকৌশলী মাজেদ, কামরুল হাসান, হেলেনা আক্তার, আতিকুর রহমান স্বপন ও ওয়ালিদ।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত