শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

খালেদা-তারেক-ফখরুলের বিরুদ্ধে মামলার আদেশ বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:৪৮, ৯ ডিসেম্বর ২০২০

আপডেট: ১৮:২৫, ৯ ডিসেম্বর ২০২০

১৬৯৩

খালেদা-তারেক-ফখরুলের বিরুদ্ধে মামলার আদেশ বৃহস্পতিবার

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় হুকুমদাতা উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, তার ছেলে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে করা মামলার বিষয়ে আদেশের জন্য আগামীকাল বৃহস্পতিবার দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (৯ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদারের আদালতে জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিক বাদী হয়ে এই মামলা করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে মামলাটি আদেশের জন্য রেখেছেন। পরে আদেশের জন্য আগামিকাল বৃহস্পতিবার দিন ধার্য করেন আদালত। 

মামলাটিতে হেফাজতে ইসলামের আমির জুনায়েদ আহমেদ বাবুনগরী, বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মুহাম্মদ মানুনুল হক ও ইসলামিক শাসনতন্ত্রের সৈয়দ ফয়জুল করিমকে আসামিও করা হয়েছে।

মামলাটিতে পেনাল কোডের ৪২৭, ৫০৬ ধারায় অভিযোগ এনে আবেদনটি জমা দেন এ বি সিদ্দিকী। মামলায় হেফাজত নেতাদের বিভিন্ন বক্তব্যকে আর্জিতে তুলে ধরেন। অপরদিকে এই মৌলবাদী গোষ্ঠীকে বিভিন্নভাবে সহযোগিতা ও জোটগত রাজনীতির মাধ্যমে পৃষ্ঠপোষকতার অভিযোগ আনা হয় খালেদা-তারেক-ফখরুলের বিরুদ্ধে। হেফাজত নিয়ে আওয়ামী লীগের নিষ্ক্রিয়তার সমালোচনাও করা হয় এতে।  

একই বাদী এবি সিদ্দিক এর আগে খালেদা জিয়াসহ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে প্রায় অর্ধশতাধিক মামলা করেছেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত