বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

স্ত্রী’র মামলায় সাংবাদিক প্লাবনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:১৯, ৮ ডিসেম্বর ২০২০

১৭৭০

স্ত্রী’র মামলায় সাংবাদিক প্লাবনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

যৌতুক দাবি, নির্যাতনও ভ্রূণ হত্যাসহ বিভিন্ন অভিযোগে সাংবাদিক সাজিদা ইসলাম পারুলের দায়ের করা মামলায় আরেক সাংবাদিক রেজাউল করিম প্লাবনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম মোছা. কামরুন্নাহার এ আদেশ দেন। 

মঙ্গলবার (৮ ডিসেম্বর) প্লাবনসহ পাঁচ আসামির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেন ট্রাইব্যুনাল। এদিন প্লাবন পলাতক থাকায় আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। একই সঙ্গে আগামি ৮ জানুয়ারি গ্রেফতারি পরোয়ানা সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য করেন আদালত।

এসময় সাংবাদিক প্লাবনের বাবা সামছুল হক, মা রিজিয়া খাতুন, বড় ভাই এম এ আজিজ ও ছোট ভাই এস এম নিজাম উদ্দিন আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত তাদের জামিনের আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা হাতিরঝিল থানার এসআই সুব্রত দেবনাথ গত ২১ অক্টোবর ঢাকা সিএমএম আদালতে চার্জশিট দাখিল করেন। অভিযোগপত্রে নাম আসা অন্য আসামিরা হলেন- সাংবাদিক প্লাবনের বাবা সামছুল হক, মা রিজিয়া খাতুন, বড় ভাই এম এ আজিজ ও ছোট ভাই এস এম নিজাম উদ্দিন।

মামলার এজাহার থেকে জানা যায়, গত ২ এপ্রিল যুগান্তরের স্টাফ রিপোর্টার প্লাবনের সঙ্গে বিয়ে হয়েছিল পারুলের। বিয়ের পর যৌতুক হিসেবে প্লাবন ঢাকায় একটি ফ্ল্যাট দাবি করেন পারুলের কাছে। 

মামলায় আরও অভিযোগ করা হয়, অনৈতিক সম্পর্কে বাধা ও যৌতুক না দেওয়ায় তাকে নির্যাতন করা হয়। মারধরের কারণে পারুলের গর্ভের সন্তান নষ্ট হয়ে যায়। ৫ মে তিনি প্লাবনের গ্রামের বাড়ি গেলে সেখানেও মারধরের শিকার হন। প্লাবনের বড় ভাই এমএ আজিজ, ছোট ভাই নিজাম উদ্দিন এবং বাবা সামসুল হক ও মারধর করেন পারুলকে। ওই ঘটনায় গত ১১ মে হাতিরঝিল থানায় প্লাবনসহ পাঁচজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন পারুল।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত