বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

গ্যাটকো মামলায় চার্জশুনানি শুরু

স্টাফ করেসপন্ডেন্ট

১২:৪৪, ২১ মে ২০২৩

২৮০

গ্যাটকো মামলায় চার্জশুনানি শুরু

ফাইল ছবি
ফাইল ছবি

বিএনপি চেয়ারপারস খালেদা জিয়াসহ অন্যান্য আসামির বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতি মামলায় চার্জ গঠনের বিষয়ে শুনানি শুরু হয়েছে।

রোববার (২১ মে) ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আলী হোসাইনের আদালতে মামলাটি চার্জ শুনানির জন্য ধার্য ছিল। খালেদা জিয়ার পক্ষে চার্জশুনানির জন্য প্রস্তুতি নেই জানিয়ে সময় আবেদন করেন আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার। তবে তিনি এদিন খালেদা জিয়ার পক্ষে হাজিরা দেন। অপর ৫ আসামির পক্ষেও সময় আবেদন করা হয়। আদালত সময় আবেদন নামঞ্জুর করে চার্জ শুনানি শুরু করতে বলেন। বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর পক্ষে চার্জশুনানি শুরু করেন তার আইনজীবী। পরবর্তীতে তারা আবার শুনানি পেছাতে আবেদন করেন। আদালত সময় আবেদন মঞ্জুর করে আগামি ৬ জুন চার্জশুনানির পরবর্তী তারিখ ধার্য করেন।

খালেদা জিয়ার আইনজীবী হান্নান ভূঁইয়া এসব তথ্য নিশ্চিত করেন।

২০০৭ সালের ২ সেপ্টেম্বর রাজধানীর তেজগাঁও থানায় খালেদা জিয়াসহ ১৩ জনের বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতি মামলাটি দায়ের করেন দুদকের উপ-পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী।

২০০৮ সালের ১৩ মে তদন্ত শেষে দুদকের উপ-পরিচালক জহিরুল হুদা খালেদা জিয়াসহ ২৪ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। এখন এ মামলায় আসামির সংখ্যা ১৫ জন। ৯ আসামি মারা গেছেন বলে আদালত সূত্রে জানা গেছে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত