বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দুদকের মামলায় সাহেদের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ হয়নি

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:২৪, ১৯ জানুয়ারি ২০২৩

২৫১

দুদকের মামলায় সাহেদের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ হয়নি

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ করিমের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় সাক্ষ্য গ্রহণের তারিখ পিছিয়ে আগামী ২৯ জানুয়ারি ধার্য করেছেন আদালত। 

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক নজরুল ইসলামের আদালতে মামলাটির সাক্ষ্য গ্রহণের দিন ধার্য ছিল। তবে রাষ্ট্রপক্ষ নতুন সাক্ষী সংযুক্তির জন্য আবেদন করেন। একই সঙ্গে সাক্ষ্যগ্রহণের জন্য সময় চেয়ে আবেদন করেন রাষ্ট্রপক্ষ। 

আদালত এই আবেদন মঞ্জুর করে আদালত সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৯ জানুয়ারি পরবর্তী দিন ধার্য করেন। 

জানা যায়, ২০২০ সালের ৫ নভেম্বর নির্ধারিত ২১ কার্যদিবসের মধ্যে সম্পদের হিসাব জমা দিতে সাহেদকে নোটিশ দেয় দুদক। এ নির্ধারিত সময়ে তিনি তা জমা না দেওয়ায় তাকে আরও ১৫ কার্যদিবস সময় দেওয়া হয়েছিল। কিন্তু এরপরও সম্পদ বিবরণী জমা না দেওয়ায় তার সম্পদের অনুসন্ধান করে দুদক। অনুসন্ধানে তার বিরুদ্ধে ১ কোটি ৬৯ লাখা টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পাওয়া যায়। এ অভিযোগে ২০২১ সালের ১ মার্চ সাহেদের বিরুদ্ধে দুদকের সমন্বিত ঢাকা জেলা কার্যালয়-১ এ মামলা দায়ের করে দুদক। 

২০২১ সালের ২৯ ডিসেম্বর চার্জশিট অনুমোদন দেয় দুদক। পরে ২০২২ সালের ২ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট জমা দেয়া হয়। ওই বছরের ১৭ এপ্রিল অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত