শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আদালতে সাক্ষ্য দিলেন সজীব ওয়াজেদ জয়

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:৩৭, ১৩ নভেম্বর ২০২২

২৫৪

আদালতে সাক্ষ্য দিলেন সজীব ওয়াজেদ জয়

ফাইল ছবি
ফাইল ছবি

অপহরণ ও হত্যাচেষ্টার ষড়যন্ত্রের মামলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তার তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় সাক্ষ্য দিয়েছেন।

রোববার (১৩ নভেম্বর) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্র্রোপলিটন ম্যাজিস্ট্রট মুহাম্মদ আসাদুজ্জামান নূরের আদালতে তিনি সাক্ষ্য দেন।

এদিন বেলা ৩টা ১৫ মিনিটের দিকে জয় আদালতে আসেন। ৩টা ২৫ মিনিটের দিকে আদালত জয়ের জবানবন্দি গ্রহন শুরু করেন। সাক্ষীর কাঠগড়ায় দাঁড়িয়ে তিনি জবানবন্দি দেন। বেলা ৪টা দিকে তা শেষ হয়। এরপর তার গাড়ী বহর আদালতপ্রাঙ্গন ত্যাগ করেন।

এদিকে এ মামলায় তিনি ন্যায়বিচার চেয়েছেন বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু।

এদিকে মামলার ৫ আসামি পলাতক রয়েছেন। এজন্য তাদের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না এবং জেরা হয়নি। তবে জয়ের আদালতে আগমন উপলক্ষে কঠোর নিরাপত্তা নেয়া হয় ঢাকার সিএমএম আদালতে।

এ নিয়ে মামলাটিতে ১৫ জন সাক্ষীর মধ্যে ১০ জন আদালতে সাক্ষ্য দিয়েছেন।

মামলার ৫ আসামি হলেন- দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান,সাংবাদিক শফিক রেহমান, জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুন, তার ছেলে রিজভী আহাম্মেদ ওরফে সিজার এবং যুক্তরাষ্ট্রপ্রবাসী ব্যবসায়ী মিজানুর রহমান ভূঁইয়া।

জানা যায়, ২০১১ সালের সেপ্টেম্বরের আগে যে কোনো সময় থেকে এ পর্যন্ত বিএনপির সাংস্কৃতিক সংগঠন জাসাসের সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুনসহ বিএনপি ও বিএনপির নেতৃত্বাধীন জোটভুক্ত অন্যান্য দলের উচ্চপর্যায়ের নেতারা রাজধানীর পল্টনের জাসাস কার্যালয়ে, আমেরিকার নিউ ইয়র্ক শহরে, যুক্তরাজ্য ও বাংলাদেশের বিভিন্ন এলাকার আসামিরা একত্রিত হয়ে যোগসাজশে প্রধানমন্ত্রীর ছেলে ও তার প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে আমেরিকায় অপহরণ করে হত্যার ষড়যন্ত্র করেন।

ওই ঘটনায় ডিবি পুলিশের পরিদর্শক ফজলুর রহমান ২০১৫ সালের ৩ আগস্ট বাদী হয়ে পল্টন মডেল থানায় মামলাটি করেন। ২০১৮ সালের ১৯ ফেব্রুয়ারি সাংবাদিক শফিক রেহমানসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছেন পুলিশ।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত