শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

খালেদা জিয়ার নাইকো মামলার চার্জশুনানির নতুন তারিখ

স্টাফ করেসপন্ডেন্ট

১১:৪৮, ২৯ সেপ্টেম্বর ২০২২

২৫৮

খালেদা জিয়ার নাইকো মামলার চার্জশুনানির নতুন তারিখ

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দুদকের করা নাইকো দুর্নীতি মামলায় চার্জ শুনানি তারিখ পিছিয়েছে৷ আগামী ৮ নভেম্বর চার্জ শুনানির জন্য নতুন করে তারিখ ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের ২ নম্বর ভবনে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমানের আদালতে মামলাটি চার্জশুনানির জন্য ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়া অসুস্থ থাকায় আদালতে হাজির হতে পারেননি। 

এদিন খালেদা জিয়ার অনুপস্থিতিতেই মাসুদ আহম্মেদ তালুকদার চার্জশুনানি করেন। খালেদা জিয়ার পক্ষে সাবেক এটর্নী জেনারেল এ জে মোহাম্মদ আলী আরও চার্জশুনানি করবেন বলেও জানান মাসুদ আহম্মেদ তালুকদার। কিন্তু এ জে মোহাম্মদ আলী অসুস্থ থাকায় আদালতে আসতে পারেননি। এজন্য মাসুদ আহম্মেদ তালুকদার সময় আবেদন করেন।
 
আদালত সময় আবেদন মঞ্জুর করে আগামী ৮ নভেম্বর শুনানির পরবর্তী তারিখ ধার্য করেন।

উল্লেখ্য, ২০০৭ সালের ৯ ডিসেম্বর তেজগাঁও থানায় খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  মামলা তদন্তের পর ২০০৮ সালের ৫ মে খালেদা  জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়।

মামলার অন্য আসামিদের মধ্যে রয়েছেন তৎকালীন মুখ্য সচিব কামাল উদ্দীন সিদ্দিকী, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব খন্দকার শহীদুল ইসলাম, সাবেক সিনিয়র সহকারী সচিব সিএম ইউসুফ হোসাইন, বাপেক্সের সাবেক মহাব্যবস্থাপক মীর ময়নুল হক, বাপেক্সের সাবেক সচিব মো. শফিউর রহমান, ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুন, বাগেরহাটের সাবেক সংসদ সদস্য এমএএইচ সেলিম, নাইকোর দক্ষিণ এশিয়া বিষয়ক ভাইস প্রেসিডেন্ট কাশেম শরীফ। এ মামলার আসামি ব্যারিস্টার মওদুদ আহমদও মারা গেছেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত