বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ || ১১ বৈশাখ ১৪৩১ || ১৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পুলিশের হাতে কামড় ধর্ষক মজনুর, আদালতে বেপরোয়া, রুদ্ধদ্বার রায়

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:৩০, ১৯ নভেম্বর ২০২০

আপডেট: ১৭:৩৭, ১৯ নভেম্বর ২০২০

১৪৮৮

পুলিশের হাতে কামড় ধর্ষক মজনুর, আদালতে বেপরোয়া, রুদ্ধদ্বার রায়

একজন পুলিশ সদস্যের হাতে কামড়ে দেন মজনু
একজন পুলিশ সদস্যের হাতে কামড়ে দেন মজনু

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রীকে ধর্ষণের ঘটনায় করা মামলায় একমাত্র আসামি মজনুর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৯ নভেম্বর)  ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম মোসা. কামরুন্নাহার এ রায় ঘোষণা করেন।

রায়ে কারাদণ্ডের পাশাপাশি  ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ৬ মাসের জেলের কথা বলা হয়েছে। 

তবে রায়ের এই দিনে মজনু আদালতে বেপরোয়া আচরণ করেন। পুলিশকে, মিডিয়া কর্মীদের আঙুল উচিয়ে শাসান। আত্মহত্যারও হুমকি দেন। 

মজনুর বেপরোয়া আচরণ এমন অবস্থায় পৌঁছায় যে বিচারক আদালত কক্ষকে রুদ্ধদ্বার করে রায় দিতে বাধ্য হন। 

এদিন সকাল সোয়া ৮টায় গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে আদালতে আনা হয় মজনুকে। এরপর রাখা হয় আদালতের হাজতখানায়।

আদালতে আনার পর থেকেই মজনুকে বেপরোয়া আচরণ করতে দেখা যায়। পুলিশ তাকে দুই দিক থেকে দুই হাত চেপে ধরে নেওয়ার সময় হাত ছাড়িয়ে আঙুল তুলে শাসাতে থাকেন। 

কালো টিশার্ট গায়ে থাকলেও একটি আকাশি রঙা শার্ট তার কাঁধের উপরে রাখা ছিল। সেটি নামাতে বললেও পুলিশের সঙ্গে ঔদ্ধত্তপূর্ণ আচরণ করেন মজনু। 

পরে রায়ের জন্য মজনুকে আদালত কক্ষে নেয়া হয়। তুমুল হট্টগোল শুরু করেন। সেখানেও পুলিশ সদস্যদের সঙ্গে অশোভন আচরণ করেন। অকথ্য ভাষা ব্যবহার করেন। তার হুমকি ধমকির শিকার হন সংবাদ কর্মীরাও।  তাদেরও উদ্দেশ্যে বিদ্রুপাত্মক শব্দও ব্যবহার করেন মজনু।

একপর্যায়ে হাঁটু গেঁড়ে বসে যান মজনু। বিচার মেনে নেবেন না বলে চিৎকার করতে থাকেন। এতে রায় পড়তে সমস্যা হয় বিচারকের। 

আদালত কক্ষে মজনুর তুমুল হট্টগোল ও অশোভন আচরণ করায় বিচারক রুদ্ধদ্বার কক্ষে রায় ঘোষণা করতে বাধ্য হন। যা দেশের বিচার ইতাহাসে বিরল ঘটনা।

** ঢাবি শিক্ষার্থী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন কারাদণ্ড

মজনু এ সময় অশালীন ভাষায় গালাগালি করতে থাকেন। এসময় পুলিশ কর্মী চুপ করতে বললে পুলিশকে মারতে যাওয়ার চেষ্টাও করেন। ওই সময় মজনু কাঠগড়ায় বসে বলতে থাকেন "আমাকে মিথ্যা মামলা দিয়ে ফাঁসানো হয়েছে। আমার শরীর খুব দূর্বল। আমাকে ওরা ১ বছর ধরে অত্যাচার করছে। আমি মারামারি করি না নেশা-পানি করি না। আমি প্রয়োজনে রিক্সা চালিয়ে খাবো। আমার মা খুব অসুস্থ, আমার মায়ের কাছে কেউ নেই। আমাকে ওরা অনেক অত্যাচার করছে। কারাগারে মানুষ বেচা কেনা করা হয়। আমার পক্ষে কেউ নেই। আমি এতিম। আমারে ছাইড়া দেন। আমি বিল্ডিং থেকে লাফ দিয়ে মইরা যামু। আমারে ছাইড়া দেন।" 

রায় ঘোষণা শেষে পুলিশের কাছ থেকে পালানোর জন্যও চেষ্টা করেন মজনু। এমনকি একজন পুলিশ সদস্যের হাতে কামড়ে দেন। মজনুর মুখ থেকে রক্তে বের হতে দেখা গেছে।

এসময় মজনু সাংবাদিকের সামনে চার জনের নাম বলেন। তার মতে এরা ধর্ষণের সাথে জড়িত। নামগুলো হচ্ছে- মিলন,  ইয়াসিন, দুলাল ও আলামিন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত