বুধবার   ১৭ আগস্ট ২০২২ || ২ ভাদ্র ১৪২৯ || ১৭ মুহররম ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শিক্ষক উৎপল হত্যায় জিতুর স্বীকারোক্তি

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:০৯, ৬ জুলাই ২০২২

২২১

শিক্ষক উৎপল হত্যায় জিতুর স্বীকারোক্তি

সাভারের আশুলিয়ায় হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকার হত্যার ঘটনায় দায়ের করা মামলায় অভিযুক্ত স্কুলছাত্র আশরাফুল আহসান জিতু দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

বুধবার (৬ জুলাই) ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব হাসানের আদালত তার জবানবন্দি রেকর্ড করেন।

এদিন রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে পুলিশ। এ সময় জিতু স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হন।

এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক এমদাদুল হক ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় তার জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিত আদালত তার জবানবন্দি রেকর্ড করেন৷ এরপর তাকে কারাগারে পাঠানো হয়। এর আগে গত ৩০ জুন আদালত তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে গতকাল মঙ্গলবার জিতুর বাবা উজ্জ্বল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তিনি এখন কারাগারে আটক রয়েছে।

প্রসঙ্গত, গত শনিবার (২৫ জুন) দুপুরে আশুলিয়ার চিত্রশাইল এলাকার হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠে শিক্ষক উৎপল কুমার সরকারকে স্টাম্প দিয়ে আঘাত করেন তারই এক ছাত্র। পরে উৎপলকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সোমবার (২৭ জুন) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ ঘটনায় রোববার আশুলিয়া থানায় নিহত শিক্ষকের ভাই বাদী হয়ে মামলা করেন। এরপর থেকেই বিক্ষোভে ফেটে পড়েন শিক্ষার্থীরা। ২৮ জুন রাতে জিতুর বাবা ও ৩০ জুন জিতুকে গ্রেপ্তার করে র‌্যাব ও পুলিশ। জিতু ও জিতুর বাবা উজ্জ্বল হাজীর হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। 

এদিকে ঘটনার পর হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের ম্যানেজিং কমিটি বাতিল করা হয়েছে। বহিষ্কার করা হয়েছে গ্রেপ্তার জিতু ও সাময়িক বহিষ্কার করা হয়েছে তার কথিত প্রেমিকাকে। হত্যার সঙ্গে জড়িত প্রমাণিত হলে ওই শিক্ষার্থীকেও স্থায়ী বহিষ্কার করা হবে।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
খবর বিভাগের সর্বাধিক পঠিত